আর্কাইভ

বাকেরগঞ্জের ছয়টি সংখ্যালঘু পরিবারকে দেশ ত্যাগের হুমকি

দানিসুর রহমান লিমন, বাকেরগঞ্জ ॥  ছয়টি সংখ্যালঘু পরিবারের সহয় সম্পত্তি আত্মসাতের লক্ষ্যে এক ভূমিদস্যু কর্তৃক ওইসব পরিবারদের দেশত্যাগের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের রামনগর গ্রামে।

 
এ ঘটনায় সংখ্যালঘু ওই ছয়টি পরিবারের পক্ষ থেকে বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসকের (রাজস্ব) আদালতে রাম প্রসাদ পাল ও গোবিন্দ চন্দ্র পাল বাদি হয়ে মামলা দায়ের করেন। এতে আরো ক্ষিপ্ত হন ভূমিদস্যু আব্দুল আজিজ তালুকদার ও তার সহযোগীরা। তারা মামলা উত্তোলনের জন্য ওই সংখ্যালঘু পরিবারদের হুমকি অব্যাহত রেখেছে। তাদের হুমকির মুখে এখন ওইসব পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতা ভূগছেন।

মামলার বাদি রাম প্রসাদ পাল ও গোবিন্দ চন্দ্র পাল আজ শনিবার সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, রামনগর গ্রামের পালপাড়ায় তাদের পৈত্রিক সূত্রে পাওয়া ৭৭ শতক জমির মালিক হচ্ছেন-রাম প্রসাদ পাল, গোবিন্দ চন্দ্র পাল, গোপাল চন্দ্র পাল, সম্ভুনাথ পাল, উত্তম কুমার পাল ও বিমল চন্দ্র পাল। ওই সম্পত্তিতে তারা বিগত একশত বছর ধরে ভোগদখলের মাধ্যমে বসবাস করে আসছেন। সম্প্রতি সময়ে ওই জমির ওপর লোলুপ দৃষ্টি পরে স্থানীয় প্রভাবশালী চিহ্নিত ভূমিদস্যু আব্দুল আজিজ তালুকদারের। অভিযোগে আরো জানা গেছে, ওই জমি দখল করার জন্য আজিজ ও তার সহযোগীরা সংখ্যালঘু পরিবারদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ দেশ ত্যাগের হুমকি দিয়ে আসছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »