আর্কাইভ

বদরগঞ্জে ৫ টাকায় শিশুকে ধর্ষণ

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ॥  অর্থের প্রলোভন দেখিয়ে রংপুরের বদরগঞ্জে ৯বছরের এক শিশুকে ধর্ষণ করা হয়েছে। এ সময় শিশুর চিৎকারে এলাকার লোকজন ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে। পরবর্তীতে পুলিশ সেখানে গিয়ে ধর্ষককে আটক করে। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ওসমানপুর বিচিবাড়ী এলাকায়। এঘটনায় শিশুর বাবা বাদি হয়ে বদরগঞ্জ থানায় মামলা করেছেন। মামলা সূত্রে জানা গেছে, ওই শিশুটিকে মাত্র ৫টাকা দিয়ে বাড়িতে নিয়ে যায় ওই এলাকার মৃত. মোহাম্মদ আলীর ছেলে আব্দুল বাতেন(৪২)। এরপর বাড়িতে কেউ না থাকায় শিশুটিকে ধর্ষণ করে। এসময় শিশুটি চিৎকার করতে থাকলে এলাকার লোকজন ওই বাড়িতে ছুটে গিয়ে তাকে উদ্ধার করে। পরে পুলিশ অভিযান চালিয়ে ধর্ষক বাতেনকে আটক করে থানায় নিয়ে আসে। মামলার তদন্ত অফিসার এসআই শফিকুল আলম বলেন, ধর্ষককে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পীরগঞ্জে গ্রীনহার্ট গার্ডেন ইন্টারন্যাশনাল স্কুলে চিত্রাঙ্কণ

পীরগঞ্জে গ্রীনহার্ট গার্ডেন ইন্টারন্যাশনাল স্কুলে সূহৃদের উদ্যোগে গতকাল সোমবার সকালে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্লে¬-গ্র“প হতে ৫ম শ্রেনী পর্যন্ত ক গ্র“পে ইচ্ছেমত অংকণে ওই প্রতিষ্ঠানের ৩১জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেয়। এতে উপস্থিত ছিলেন ওই প্রতিষ্ঠানের পরিচালক আজমগীর খান, উপ-পরিচালক আব্দুল ওয়াহেদ, সহকারী শিক্ষক মনিরা, শাপলা প্রমুখ। উলে¬¬খ্য, পীরগঞ্জ উপজেলা সুহৃদ উদ্যোগে চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় প্রথম পর্যায়ের তালিকাভুক্তির ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে গ্রীনহার্ট গার্ডেন ইন্টারন্যাশনাল স্কুলসহ মোট ৭টি শিক্ষা প্রতিষ্ঠানে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।

সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

রংপুরের পীরগঞ্জে সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতা-২০১৩ এর উপজেলা পর্যায়ের সেরাদের পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সেরাদের হাতে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেয়া হয়। বাংলাদেশ স্টাডিজ, ভাষা ও সাহিত্য, গনিত ও কম্পিউটার ও বিজ্ঞানসহ ৪টি বিষয়ে মেধা যাচাইয়ে উপজেলা পর্যায়ে ১০জন সেরা ছাত্র-ছাত্রীর মাঝে নগদ ১ হাজার টাকা এবং সার্টিফিকেট দেয়া হয়। উপজেলা পর্যায়ে সেরা ছাত্র-ছাত্রীরা হচ্ছে-পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র আল মুহিত মুহতাদি, আকিব আল আসাদ, কাঞ্চনবাজার উচ্চ বিদ্যালয়ের জেসমিন আক্তার, রাসেল মিয়া শাহ আব্দুর রউফ কলেজের জান্নাতুল ফেরদৌসি, সাদা মিয়া, ভেন্ডাবাড়ি উচ্চ বিদ্যালয়ের বাকিবিল্লাহ, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শাহরিন আকতার স্বর্ণা, সুরাইয়া আকতার তন্নি ও পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের নুসরাত জাহান। উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হকের সভাপত্বিতে ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ মাহতাব উদ্দিন, উপজেলা প্রকৌশলী ফজলুল হক মন্ডল, একাডেমিক সুপার ভাইজার কাইয়ুম শরীফ, সাংবাদিক এ.টি.এম মাজহারুল আলম মিলন, আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ.স.ম রফিকুল হক, ক.ন.ব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম মান্নু, বিচারক মন্ডলির সদস্য শিক্ষক মমিনুল হক দোয়েল, এম আকমল হোসাইন, শিক্ষক মানু মন্ডল প্রমুখ।

 

৩২৫ বোতল ফেন্সিডিল উদ্ধার

রংপুরের পীরগঞ্জ থানা পুলিশ ভূট্টাভর্তি একটি ট্রাক হতে ৩২৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে। পুলিশ জানায়, সোমবার দিবাগত গভীররাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মেট্রো-ট-১৪-৬৮৫২ নম্বরের ভুট্টা বোঝাই একটি ট্রাক মিঠাপুকুরের শঠিবাড়ি হতে ফেন্সিডিল বহন করে ঢাকায় পাচারের উদেশ্যে রওনা হয়। ট্রাক ড্রাইভার পুলিশের উপস্থিতি টের পেয়ে মহাসড়কের লালদিঘী নামক স্থানে এসে মহাসড়ক হতে বালুয়া বাইপাস সড়ক দিয়ে যাবার সময় পুলিশ ট্রাকটিকে আটক করে। এ সময় ট্রাকে তল্লাশি চালিয়ে ট্রাক ড্রাইভার ও হেলপারের পায়ের নিকটে ১টি সাদা বস্তা এবং একই স্থানে ১টি স্কুল ব্যাগ এবং কেবিনের উপরে থাকা অন্য একটি বস্তায় সর্বমোট ৩২৫ বোতল ফেন্সিডিল পাওয়া যায়। পুলিশ ফেন্সিডিল পাচারের অভিযোগে ট্রাক ড্রইভার ও হেলপার উপজেলার খামার তাহেরপুর গ্রামের মোতালেবের পুত্র মিজানুর রহমান(৩০) ও লালদিঘী ফতেপুরের মৃত কাশেম আলীর পুত্র আমিনুর রহমান(২৮) কে গ্রেফতার করে। পরে পুলিশ আটককৃত ট্রাকটি থানায় নিয়ে আসে। গ্রেফতাকৃতরা বলেন, উদ্ধারকৃত ফেন্সিডিল মিলনপুরের বাদশা মিয়ার পুত্র টিপু সুলতান(৩৬), মোনাইল দুর্গাপুরের মৃত মাহাতাব উদ্দিনের পুত্র একরামুল(৪০), পাটগ্রাম ফলিরবিলের মৃত সফর উদ্দিনের পুত্র সাইদুর রহমান(৩২), গেপিনাথপুরের তৈয়ব উদ্দিনের পুত্র খুশি মিয়া(৩০) ঢাকায় বিক্রয়ের উদ্যেশ্যে রংপুর-ঢাকা মহাসড়কের বিশ মাইল নামক স্থানে ট্রাকে উঠাইয়া দেয়।

 

সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত

রংপুরের পীরগঞ্জে সড়ক দুর্ঘটনায় তারিকুল ইসলাম(১৩) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। সে উপজেলার আরিজপুর গ্রামের চাঁন মিয়ার একমাত্র পুত্র এবং উপজেলা সদরের হাজী বয়েন উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। গতকাল সোমবার দুপুরে রংপুর-ঢাকা মহাসড়কের জামতলায়(কলার হাটে) ওই মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, নিহত তারিকুল প্রতিদিনের মতো স্কুল থেকে বাড়ী ফেরার পথে বর্ণিতস্থানে পৌঁছলে রংপুরগামী দ্রুত গতির একটি নৈশকোচ পিছন থেকে তারিকুলকে ধাক্কা দিলে দুর্ঘটনাস্থলেই সে মৃত্যু বরণ করে। উল্লেখ্য, মহাসড়কের উপর কলার হাট বসায় ওই স্থানে প্রায় গাড়ী চাপায় প্রাণ হারাচ্ছে অনেকেই।

বাল্য বিয়ে রেজিস্ট্রি করার অপরাধে

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় বাল্য বিয়ে রেজিস্ট্রির অপরাধে কাজীর নিকাহ রেজিস্টার ভলিউম বহি গতকাল সোমাবার আটক করেছেন ইউএনও আহসান হাবিব।জানা গেছে, গত ১৭ জুন গভীর রাতে মহিষ বান্ধী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী বেলকা নবাবগঞ্জ গ্রামের আবু সাঈদ মিয়ার কন্যা আফরোজা খাতুনের নিকাহ রেজিস্ট্রি করেন কাজী আবু রায়হান তারা। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান ইউএনও বরাবর অভিযোগ দায়ের করলে ইউএনও আহসান হাবিব গতকাল সোমবার কাজীকে নিকাহ রেজিঃ ভলিউম  বহিসহ অফিসে তলব করেন। কাজী ইউএনও’র নিদের্শমত অফিসে হাজির হলে তার নিকট থেকে নিকাহ রেজিঃ ভলিউম বহি আটক করেন এবং কনের পিতা-মাতাকে হাজির করার জন্য কাজীকে নিদের্শ দেন। এব্যাপারে কাজীর সাথে যোগযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। এ নিয়ে ইউএনও’র সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।  
স্ত্রী উপর অভিমান করে …
স্ত্রী উপর অভিমান করে রংপুরের বদরগঞ্জে বিষপানে স্বামী জিকরুল হক আত্মহত্যা করেছেন। তিনি  উপজেলার রামনাথপুর ইউনিয়নের দক্ষিণ মুকসুদপুর খড়িয়াপাড়ার ফজলুল হকের ছেলে। ।পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, নাসিমা বেগম কদিন আগে বাবার বাড়িতে বেড়াতে যান। সোমবার বিকেলে জিকরুল ফোন করে নাসিমাকে বাড়িতে আসতে বলেন। সে না আসায় এতে ক্ষিপ্ত হয়ে বলেন, নইলে বিষপানে আত্মহত্যা করবেন বলে ফোনে সাফ জানিয়ে দেন। এরপর আজ মঙ্গলবার সকালে এলাকার লোকজন তার শ্বশুর বাড়ির পাশে তাকে মাটিতে পড়ে ছটফট করতে দেখেন। পরে তার মুখ থেকে বিষের দুর্গন্ধ বের হওয়ায় লোকজন নিশ্চিত হন যে তিনি বিষপান করে মাটিতে পড়ে ছটফট করছেন। খবর পেয়ে শ্বশুর বাড়ির লোকজন তাকে বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

 

আরও পড়ুন

Back to top button
Translate »