আর বাকি ১ দিন যাদের সাথে লড়াই হবে

মেয়াদোর্ত্তীন ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনের শেষ মুহুর্তে ভোটাররা কোমর বেঁধে মাঠে নেমেছেন তাদের পছন্দের প্রার্থীদের বিজয়ী করার লক্ষে। উপজেলার চাঁদশী ও মাহিলাড়া ইউনিয়নে দ্বিমুখী ও অন্যান্য ইউনিয়নে চেয়ারম্যান পদে ত্রীমুখি লড়াইয়ের সম্ভবনা রয়েছে। প্রার্থীরা সকলেই তাদের বিজয়ের ব্যাপারে আশা প্রকাশ করেছেন।

উপজেলা নির্বাচন ২০১১উপজেলার সাতটি ইউনিয়ন ঘুরে জানা গেছে, খাঞ্জাপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহসভাপতি আকন ছিদ্দিকুর রহমান-গরুর গাড়ি ও আওয়ামীলীগ নেতা প্রনব রঞ্জন বাবু দত্তের-দেয়াল ঘড়ি মার্কা ভোটারদের সমর্থনে এগিয়ে রয়েছে। এ দু’জনের মধ্যে ভোটের লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। বার্থী ইউনিয়নে উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আনিচুর রহমান আনিচ-দোয়াত কলম, সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আব্দুর রাজ্জাক হাওলাদার-দেয়াল ঘড়ির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভবনা রয়েছে। চাঁদশী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও যুবদল নেতা মোঃ তাইফুর রহমান কচি-আনারস, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কৃষ্ণ কান্ত দে-দেয়াল ঘড়ি, যুবলীগ নেতা সৈয়দ জিয়াউর রহমান শিমুল-দোয়াত কলম, বিএনপি নেতা আকবর হোসেন মোল্লা-তালা মার্কার মধ্যে ভোটের লড়াই হতে পারে। মাহিলাড়া ইউনিয়নের নতুন প্রার্থী হিসেবে প্রচার প্রচারনায় মাঠ সরগরম করে রেখেছেন আনারস মার্কা নিয়ে উপজেলা যুবলীগ নেতা সৈকত গুহ পিকলু। বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহসভাপতি এস.এম আনোয়ার সাদাত তোতা-দেয়াল ঘড়ি। ওই ইউনিয়নের সৈকত গুহ পিকলু ও আনোয়ার সাদাত তোতার মধ্যে ভোটের লড়াই হবে।

নলচিড়া ইউনিয়নে নতুন প্রার্থী হিসেবে প্রচার প্রচারনায় মাঠ সরগরম করে রেখেছেন দেয়ালঘড়ি মার্কা নিয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এইচ.এম শাহজাহান কবীর, আনারস মার্কা নিয়ে উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক গোলাম হাফিজ মৃধা, জাহাজ মার্কা নিয়ে যুবদল নেতা ফুয়াদ হোসেন এ্যানী। পুরানো প্রার্থীদের মধ্যে তালা মার্কা নিয়ে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা সেকান্দার আলী মৃধা। কাপ পিরিচ মার্কা নিয়ে প্রার্থী হয়েছেন সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা প্রদীপ কুমার দুলু নাগ। ওই ইউনিয়নে লড়াই হবে সেকান্দার আলী মৃধা, এইচ.এম শাহজাহান কবীর ও গোলাম হাফিজ মৃধার মধ্যে।

বাটাজোর ইউনিয়নে আনারস মার্কা নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্ধন্ডীতা করছেন বিএনপি নেতা আক্তার হোসেন বাবুল, তালা মার্কা নিয়ে আওয়ামীলীগ নেতা এস.এম সহিদুল হক সাঈদ, কলম মার্কা নিয়ে বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা আলহাজ্ব এইচ.এম শামসুল হক, কাপ পিরিচ মার্কা নিয়ে প্রবীন আওয়ামীলীগ নেতা ও সাবেক চেয়ারম্যান পরিমল চক্রবর্তী। এ ইউনিয়নে মূল লড়াই হবে এইচ.এম শামসুল হক, আক্তার হোসেন বাবুল ও এস.এম সহিদুল হক সাঈদের সাথে। সরিকল ইউনিয়নে প্রচার প্রচারনায় মাঠ সরগরম করে রেখেছেন দু’প্রার্থী। এখানে ভোটের লড়াই হবে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি খোন্দকার শাহ আলম মঞ্জুর দোয়াত কলম এবং বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহসভাপতি মনজুর হোসেন মিলনের কাপ পিরিচ মার্কার মধ্যে।

আগৈলঝাড়ার রাজিহার ইউনিয়নে ভোটারদের জনসমর্থনে এগিয়ে রয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইলিয়াস হোসেন তালুকদার-আনারস ও বামরাইল ইউনিয়নের নতুন প্রার্থী হিসেবে সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন তরুন সমাজ সেবক মোঃ ইউসুব হোসেন হাওলাদার-গরুর গাড়ি।