জনসভায় বাধা দিলে লাগাতার হরতাল -এম কে আনোয়ার

খোন্দকার কাওছার হোসেন : জনসভায় বাধা দিয়ে কোনও অপ্রীতিকর ঘটনার জন্ম দিলে লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচির হুমকি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার। গতকাল সোমবার দুপুরে এলিফ্যান্ট রোডে জনসভার পক্ষে লিফলেট বিতরণের সময় তিনি এ হুমকি দেন।

এমকে আনোয়ার বলেন, কোনো কর্মসূচি পূর্বনির্ধারিত থাকে না। সরকারের আচার আচরণের ওপর কর্মসূচি নির্ধারণ হয়। মঙ্গলবারের জনসভা থেকে লংমার্চসহ বড় বড় জেলা শহরে জনসভার কর্মসূচি আসতে পারে। এসব জনসভায় খালেদ জিয়া ভাষণ দিতে পারেন। তবে জনসভায় বাধা দিয়ে অরাজক পরিস্থিতি সৃষ্টি করলে অব্যশই লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি আসবে।

জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া শান্তির ভাষণ প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নীতি হচ্ছে মিথ্যাচারের নীতি। সারাদেশে অশান্তির আগুন জ্বালিয়ে তিনি জাতিসংঘে শান্তির কথা বলছেন।
তত্ত্বাবধায়ক সরকার ছাড়াই বর্তমান নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে- প্রধানমন্ত্রীর এমন বক্তব্য প্রসঙ্গে এম কে আনোয়ার বলেন, তিনি তো এই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন করবেনই। কারণ, এ নির্বাচন কমিশন তার আজ্ঞাবহ। এরই মধ্যে অনেকবার তার প্রমাণ মিলেছে। তাছাড়া সরকার ভালো করেই জানে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে তারা ৩০টির বেশি আসন পাবে না।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব উপস্থিত ছিলেন।