সর্বত্র সাজ সাজ রব – প্রধানমন্ত্রী কোটালীপাড়ায় আসছেন

খোকন আহম্মেদ হীরা, কোটালীপাড়া থেকে ॥ স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসূরী, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা বুধবার তার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় আসছেন। প্রধানমন্ত্রীর সফরকে সফল করতে ইতোমধ্যে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দরা ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছেন। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনার সৃস্টি হয়েছে। পোস্টার, ব্যানার, তোরন, ফেস্টুনে ছেয়ে গেছে গোটা এলাকার রাস্তা ঘাট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনের সফরে কোটালীপাড়ার বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন, পল্লী উন্নয়ন একাডেমী এবং উপজেলা পরিষদ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও পৌর ভবনের উদ্বোধন করবেন। শেষে তিনি শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষন দিবেন।  

দলীয় সূত্রে জানা গেছে, জননেত্রী শেখ হাসিনা দ্বিতীয়বার প্রধানমন্ত্রী নির্বাচিত হবার পর কোটালীপাড়ায় এটাই তার প্রথম সফর। এরআগে তিনি ২০০৮ সনের ১৭ ডিসেম্বর উল্লেখিত কলেজ মাঠে নির্বাচনী জনসভা করেছিলেন। সেই জনসভা থেকে শেখ হাসিনা আধুনিক ডিজিটাল বাংলাদেশে গড়ার ঘোষনা দিয়েছিলেন। তিনি মা-বোন, তরুন-তরুনীসহ সব বয়সের ভোটারের প্রতি আহবান জানিয়ে বলেছিলেন-আপনারা নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীকে আধুনিক ডিজিটাল বাংলাদেশ গড়ার সুযোগ দিন। ওই জনসভায় তিনি প্রতিশ্র“তি দিয়ে বলেছিলেন-তার দল ক্ষমতায় গেলে প্রতিটি উপজেলায় একটি করে মহিলা কলেজ স্থাপন করা হবে।

উল্লেখ্য, ২০০০ সনের ২২ জুলাই শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠের জনসভাস্থলের পাশে জামায়াতের জঙ্গিরা বোমা পুঁতে শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করেছিলো।

কোটালীপাড়া পৌরসভার মেয়র মোঃ অহিদুল হাজরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে উপজেলা সদরে নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন শৃংখলা বাহিনী। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তার গন্তব্য স্থল ও এর আশপাশ এলাকায় আইন শৃংখলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

অপরদিকে সোমবার সন্ধ্যায় জনসভাস্থল পরিদর্শন করেছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ ও বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, সাবেক ছাত্রনেতা ও স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সভাপতি পংঙ্কজ দেবনাথ, প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, বরিশাল-১ আসনের সংসদ সদস্য এডভোকেট তালুকদার মোঃ ইউনুস, গৌরনদী পৌর সভার মেয়র মোঃ হারিছুর রহমান হারিছসহ আওয়ামীলীগের র্শীর্ষ স্থানীয় নেতারা। তারা আইন শৃংখলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করায় সন্তোষ প্রকাশ করেছেন।