গৌরনদীতে তিন দিনব্যাপী অশ্বিনী মেলার উদ্বোধন

গৌরনদী সংবাদদাতা ॥ “জীবনের উল্লাসে চল অমৃত সদনে” শ্লোগানকে ধারন করে আজ বৃহস্পতিবার বিকেলে বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর অশ্বিনী কুমার মাধ্যমিক বিদ্যালয় মাঠে বর্নাঢ্য আয়োজনে তিনদিন ব্যাপী অশ্বিনী মেলার উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে বরিশাল-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এ মেলার উদ্বোধন করেন।

জানাগেছে, প্রতি বছরের ন্যায় এবারও বাংলার জাগরনের অগ্রদূত বৃটিশ বিরোধী আন্দোলনের পুরধা ব্যাক্তিত্ব, শিক্ষাব্রতী মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে তার জন্ম ভুমিতে ওই মনীষীর নিজের প্রতিষ্ঠিত বাটাজোর অশ্বিনী কুমার মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় মাঠে তিন দিনব্যাপী এ মেলা শুরু হয়েছে।

মেলা উদযাপন পর্ষদের আহবায়ক আব্দুর রব হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ননী গোপাল দাস, গৌরনদী পৌর মেয়র মোঃ হারিছুর রহমান হারিছ, গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য আজমল হোসেন লাবু। গতকাল উদ্বোধনের দিন থেকে শনিবার পর্যন্ত তিন দিনব্যাপী এ মেলা চলাকালে মেলা প্রাঙ্গনের ”অশ্বিনী মঞ্চ” থেকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বৃত্তি, অশ্বিনী বৃত্তি, অশ্বিনী পদক প্রদান ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হবে।

দেশের বিভিন্ন কর্পোরেট হাউজের স্থানীয় ডিলারদের ষ্টলসহ বিভিন্ন এনজিও, বানিজ্যিক প্রতিষ্ঠান, বই ও খেলনা সামগ্রীর প্রতিষ্ঠানের শতাধিক স্টল বসেছে এ মেলায়।