গৌরনদীতে ক্রুশ সন্ন্যাসব্রতী ব্রাদারবর্ষ পালিত ও টরকীতে সার্বজনীন কালী মন্দিরে বাদ্যযন্ত্র প্রতিযোগীতা

নিজস্ব সংবাদদাতা ॥ “ঈশ্বরের নিবেদিত জীবন, সবার প্রতি ভালোবাসা” এই সুরকে ধারন করে বরিশালের গৌরনদী ধর্মপল্লীতে গতকাল রবিবার সকালে পবিত্র ক্রুশ সন্ন্যাসব্রতী ব্রাদারবর্ষ পালিত হয়েছে। এ উপলক্ষে ক্যাথলিক চার্চে ফাদার লাজারুস গোমেজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ফাদার নিকোলাজ বাড়ৈ, ফাদার সিলভেস্টার রোজারিও, ফাদার অতুল পালমা সিএসসি, ব্রাদার রিংকু লরেন্স কস্তা সিএসসি, ব্রাদার সন্তুষ হেম্বরোম প্রমুখ। শেষে খ্রীষ্ট ভক্তদের নিয়ে খ্রীষ্টজাগ উৎসগ্র ও ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

এদিকে কালের বির্বতে হারিয়ে যাওয়া লোকজ সংস্কৃতি ঢাক-ঢোল ও বাঁশির রেওয়াজকে পূর্ণরায় মর্ডান যুগে ফিরিয়ে আনতে এবারই সর্বপ্রথম ব্যতিক্রমধর্মী বাদ্যযন্ত্র প্রতিযোগীতার আয়োজন করে এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি করেছে আয়োজক কমিটির নেতৃবৃন্দরা।

বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দর বেকীনগর গ্রামের শত বছরের ঐতিহ্যবাহী সার্বজনীন কালী মন্দিরের বাৎসরিক কালী পূজা উপলক্ষে শনিবার রাতে এ আয়োজন করা হয়েছিলো। জানা গেছে, পূজা উপলক্ষে ভারতসহ দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার-হাজার ভক্তবৃন্দদের সমাগম ঘটেছিলো। পূজা উপলক্ষে শনিবার দুপুরে শিতলা, নারায়ন ও রক্ষাপূজা। বিকেলে বর্নাঢ্য র‌্যালী করে কুলা বিশর্জন ও প্রসাদ বিতরন। রাতে বাদ্যযন্ত্র প্রতিযোগীতা শেষে ও ধর্মীয় আলোচনাসভা, কালী পূজা ও মহাপ্রসাদ বিতরন করা হয়।