একইস্থানে পাল্টাপাল্টি ইফতার মাহফিল – পিঙ্গলাকাঠীতে বিএনপির দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া – হাতাহাতি

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের গৌরনদীতে একইস্থানে আজ শনিবার বিএনপির দু’গ্রুপের পাল্টাপাল্টি ইফতার মাহফিলকে কেন্দ্র করে দু’গ্রুপের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটেছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। একপর্যায়ে উভয়গ্রুপ নির্ধারিত স্থান ছেড়ে অন্যস্থানে ইফতার মাহফিল করেছেন। এনিয়ে উভয়গ্রুপ মুখোমুখী অবস্থান করায় যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসি।

জানা গেছে, বরিশাল-১ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপির সাবেক তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এম.জহির উদ্দিন স্বপনের সমর্থনে পূর্ব নির্ধারিত ঘোষনা অনুযায়ী গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের পিঙ্গলাকাঠী মাধ্যমিক বিদ্যালয় মাঠে শনিবার ইফতার মাহফিলের আয়োজন করা হয়। একইস্থানে গত শুক্রবার (১০ আগস্ট) বিএনপির অপরগ্র“পের নেতা ও গৌরনদী উপজেলা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহানের উপস্থিতিতে ইফতার মাহফিল করেছেন তার সমর্থকেরা।

স্বপন সমর্থক নলচিড়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ জামাল উদ্দিন ফকির জানান, তাদের পূর্ব নির্ধারিত ঘোষনা অনুযায়ী ওইদিন সকাল থেকেই ইফতার মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়। বেলা সাড়ে এগারোটার দিকে বিএনপির অপরগ্র“পের নেতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহানের সমর্থক নলচিড়া ইউনিয়ন বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম খান একইস্থানে গতকাল শনিবার পূর্ণরায় ইফতার মাহফিল করার ঘোষনা দিয়ে ওই এলাকায় মাইকিং শুরু করেন। এ নিয়ে উভয়গ্রুপের সমর্থকদের মধ্যে বাকবিতন্ডার একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে। এসময় পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। শেষে জহির উদ্দিন স্বপনের সমর্থকেরা সহস্রাধীক লোকের উপস্থিতিতে পিঙ্গলাকাঠী বাজারে ইফতার মাহফিলের আয়োজন করলেও সোবাহান গ্রুপের সমর্থকেরা ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক হারুন-অর রশিদের বাড়িতে ইফতার মাহফিলের আয়োজন করেছেন।

গৌরনদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম সত্যতা স্বীকার করে বলেন, আইন শৃংখলার অবনতির আশংকায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছ্।ে একইস্থানে বিবাদমান দু’গ্র“প ইফতারের আয়োজন করায় নির্ধারিতস্থানে কোন পক্ষকেই ইফতারের আয়োজন করতে দেয়া হয়নি বলেও তিনি উল্লেখ করেন।