বরিশালে কাউন্সিলের ৪মাস পর কমিটি অনুমোদন

বরিশাল সংবাদদাতা ॥ দীর্ঘদিন প্রতিক্ষার পর জেলার বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ কমিটির অনুমোদন দিয়েছে জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। আর এর কাঙ্খিত স্বপ্নের সফল বাস্তবায়ন হয়েছে বলে মনে করছেন সচেতন রাজনৈতিক মহল।

সংশ্লিষ্ট সূত্রে পাওয়া তথ্যানুযায়ী জানাগেছে, বিগত ৮ সেপ্টেম্বর জেলার বাকেরগঞ্জ উপজেলা সরকারী কলেজ মিলনায়তনে উপজেলা আওয়ামীলীগ’র কাউন্সিল অনুষ্ঠিত হয়। ১৬ ডিসেম্বর যখন জাতি ৪১ তম বিজয়ের স্বাদ গ্রহন করছে ঠিক তখন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুস এমপি এক প্রেস বিজ্ঞত্তিতে উপজেলা আওয়ামীলীগ কমিটির আনুষ্ঠানিকভাবে অনুমোদন দিয়েছেন।

সূত্র জানায়, অনুমোদিত কমিটিতে বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামছুল আলম চুন্নুকে  উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বাকেরগঞ্জ পৌর মেয়র লোকমান হোসেন ঢাকুয়াকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। যদিও সভাপতি নির্বাচনে প্রতিন্দিতা করে ছিলেন সাবেক এমপি সৈয়দ মাসুদ রেজা,সংরক্ষিত আসনের মহিলা এমপি পারভিন তালুকদার,সাবেক উপজেলা সভাপতি ইসমাইল হোসেন হাওলাদার প্রমুখ।

সূত্র আরো জানায়, উপজেলা সরকারী কলেজ মিলনায়তনে কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন,সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম,বরিশাল জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি ডা. মোকলেসুর রহমান,সাবেক চীফ হুইপ ও জেলা আওয়ামীলীগ সম্পাদক আবুল হাসানাত আব্দুল্লাহ,এমপি মনিরুল ইসলাম মনি,এডভোকেট তালুকদার মো: ইউনুস’র উপস্থিতিতে কাউন্সিল অনুষ্ঠিত হয়।

এ প্রসঙ্গে বর্তমান সভাপতি শামছুল আলম চুন্নু বলেন, দলের নীতিনির্ধারক মহল তার সাংগঠনিক দক্ষতাকে মূল্যায়ন করায় তিনি খুশি। সংগঠনিকভাবে আওয়ামীলীগকে উপজেলা পর্যায়ে আরো একধাপ এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবে বলে তিনি মনে করেন।

এদিকে ১৬ ডিসেম্বর উপজেলা চেয়ারম্যান শামছুল আলম চুন্নুকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও লোকমান হোসেন ঢাকুয়াকে সম্পাদক করে কমিটি ঘোষনা করায় উপজেলার চরাদি ইউনিয়নে সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান-এর নেতৃত্বে এলাকায়  দোয়া-মাহফিল,ব্যান্ডপার্টি সহকারে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করা হয়। আনন্দ মিছিলটি উপজেলার সন্তোষদি বাজার থেকে ফজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ের শহিদ মিনারের পাদ-দেশে এসে শেষ হয়। এসময় মিজানুর রহমানকে সার্বিকভাবে সহযোগিতা করেন লোকমান মৃধা,জব্বার পাহলান,স্বপন মৃধা,আ: আউয়াল,আলিম মৃধা প্রমুখ।