কুয়াকাটায় হাউজিং কোম্পানীর বিরুদ্ধে মামলা

তোলার অভিযোগে  রিয়েলষ্টেট হাউজিং কোম্পানি ওশান সিটি লিমিটেডের বিরুদ্ধে কলাপাড়া ভূমি প্রশাসন উচ্ছেদ মামলা দায়ের করেছে।

জানা যায়, পর্যটনকেন্দ্র কুয়াকাটার জিরো পয়েন্টের জে,এল, ৩৪ নং লতাচাপলী মৌজার এস,এ ১ নং খাস খতিয়ানের ৫১৭৪, ৫১৭৫, ৫১৭৬, ৫১৭৭, ৫১৭৮, ৫৪৩৭, ৫৪৩৮, ৫৪৩৯ ও ৫৬৫৪ নং দাগের চার একর ৭৭ শতক জমি নিয়ে অবৈধভাবে ১৩৪৬ নম্বর একটি লুজ খতিয়ান তৈরি করা হয়। যা ২০০৪ সালের ৯ অক্টোবর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এর নির্দেশক্রমে কলাপাড়া সহকারি কমিশনার (ভূমি) এর কার্য্যালয়ের ৯৬৬ স্মারকে খতিয়ানটি বাতিল বলে গন্য করা হয়।

উল্লেখ্য, সরকারী খাসজমি দখল করে রিয়েলষ্টেট হাউজিং কোম্পানী একাধিক সাইনবোর্ড স্থাপন করায় গত ১৬ই মে ওশান সিটি, হোমষ্টোন, পিপিডিএল, পিংকসিটি, নাসিয়া হাউজিং, পানকৌড়ি হাউজিং কোম্পানীর সাইনবোর্ড ভ্রাম্যমান আদালত অপসারন করে । এসময় সাতদিনের মধ্যে বৈধতার কাগজ পত্র দাখিলের সময় সীমা নির্ধারন করে দেয়া হলেও কাগজপত্র দাখিল না করে পূনরায় খাস জমিতে বালু ফেলে ওশান সিটি স্থাপনার কাজ শুরু করায় কলাপাড়া ভূমি প্রশাসন আট কোটি টাকা মূল্যের দখলকৃত ওই জমি উদ্ধারের পদক্ষেপ গ্রহন করে।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল আউয়াল জানান, রিয়েলষ্টেট হাউজিং কোম্পানীর বেদখল থেকে পর্যায়ক্রমে কুয়াকাটার সকল খাস জমি উদ্ধারের জন্য ২৬ মে উচ্ছেদ মামলা দায়ের করে জেলা প্রশাসকের অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। জেলা প্রশাসক নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ করে অচিরেই মোবাইল কোর্টের মাধ্যমে খাস জমি দখল মুক্ত করবেন। তিনি আরও জানান হাউজিং কোম্পানীর বেদখলকৃত সরকারী খাস জমির মূল্য প্রায় আট কোটি টাকা।