আর্কাইভ

বরিশাল বিএম কলেজের অধ্যক্ষর ওপর ছাত্রলীগের হামলা ॥ ককটেল বিস্ফোরন

নিজস্ব সংবাদদাতা ॥ প্রাচ্যের ভেনিস বলেখ্যাত দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহী বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ শংকর চন্দ্র দত্ত কর্মস্থলে যোগদান করতে এসে গতকাল মঙ্গলবার দুপুরে ছাত্রলীগ নেতাদের হামলার স্বীকার হয়েছেন। একপর্যায়ে তিনি (অধ্যক্ষ) স্ব-শরীরে কলেজে যোগদান করতে না পেরে দৌড়ে দ্রুত স্থান ত্যাগ করতে বাধ্য হন। এসময় কলেজ ক্যাম্পাসে শক্তিশালী একটি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও কলেজ সূত্রে জানা গেছে, গত ৩০ জানুয়ারি মন্ত্রণালয়ের নির্দেশে বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ননী গোপাল দাসকে খুলনা বিএল কলেজে ও তার স্থলে চাখার কলেজের অধ্যক্ষ শংকর চন্দ্র দত্তকে বিএম কলেজে বদলী করা হয়। এখবর কলেজ ক্যাম্পাসে ছড়িয়ে পরলে ছাত্রলীগ সমর্থিত বিএম কলেজের কর্মপরিষদের কতিপয় নেতৃবৃন্দরা সাধারন শিক্ষার্থীদের নিয়ে গত ৩১ জানুয়ারি থেকে অধ্যক্ষ ননী গোপাল দাসের বদলীর আদেশ ঠেকাতে কলেজের প্রত্যেক বিভাগের কক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচী শুরু করেন। বিক্ষুব্ধদের আন্দোলনের মুখে গত ৯ ফেব্র“য়ারি ফ্যাক্সযোগে কলেজে যোগদান করেছেন নতুন অধ্যক্ষ শংকর চন্দ্র দত্ত। গতকাল মঙ্গলবার দুপুর বারোটার দিকে তিনি স্ব-শরীরে কলেজে যোগদান করতে আসেন। এসময় ছাত্রলীগ সমর্থিত কর্মপরিষদের কতিপয় নেতা-কর্মীরা অধ্যক্ষকে মারধর শুরু করে। একপর্যায়ে নিজেকে রক্ষা করতে দৌড়ে দ্রুত স্থান ত্যাগ করেন অধ্যক্ষ শংকর চন্দ্র দত্ত।

এ ব্যাপারে ছাত্রলীগ সমর্থিত বিএম কলেজ কর্মপরিষদের জিএস নাহিদ সেরনিয়াবাত বলেন, ছাত্রলীগ কর্মীরা নয়; কলেজের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা নতুন অধ্যক্ষকে মারধর করেছে বলে শুনেছি।

আরও পড়ুন

Back to top button
Translate »