আর্কাইভ

একুশে বই মেলায় উপচে পড়া ভীড়

স্টাফ রিপোর্টার ॥ বরিশালের উত্তর জনপথের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গৌরনদী উপজেলার মাহিলাড়া ডিগ্রি কলেজ প্রাঙ্গণের তিন দিনব্যাপী একুশে বই মেলায় ক্রেতা-দশনার্থীদের উপচে পড়া ভীড় বেড়ে গেছে।

বৃহস্পতিবার মেলার দ্বিতীয় দিনে একুশের নানারংঙের সাজে তরুন-তরুনী, শিশু-কিশোর থেকে শুরু করে সকল বয়সের দশনার্থীদের উপস্থিতি ছিলো লক্ষনীয়।

সরেজমিনে দেখা গেছে, মেলায় আগত দশনার্থীদের সবচেয়ে বেশি নজর কেড়েছে মেলাস্থলে অস্থায়ীভাবে নির্মিত প্রতীকি বধ্যভূমি। যা দেখে যুদ্ধাপরাধী-রাজাকারদের প্রতি ঘৃণা প্রদর্শণসহ দ্রুত তাদের ফাঁসির দাবি করেছেন তরুন প্রজন্ম। এছাড়াও মুক্তিযোদ্ধা ভিত্তিক নানান ছবি দিয়ে মাহিলাড়া ডিগ্রি কলেজ প্রাঙ্গনসহ পাশ্ববর্তী এলাকাকে সাজানো হয়েছে বর্ণিল অপরূপ সাজে। মেলার শতাধিক ষ্টলে বিক্রি বেড়েছে মুক্তিযুদ্ধ ভিত্তিক বইয়ের।

মাহিলাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ ফিরোজ ফোরকান আহম্মেদ জানান, এই প্রথমবারের ন্যায় কলেজ প্রাঙ্গণে একুশে বই মেলার শুভ উদ্বোধন করেন গৌরনদী পৌরসভার মেয়র মোঃ হারিছুর রহমান হারিছ। তিনি আরো জানান, একুশে বই মেলা উপলক্ষ্যে চেতনায় একুশ নামের দেয়াল পত্রিকা ও স্মরনিকা প্রকাশ করা হয়েছে। মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলুর আপ্রান চেষ্টায় ও আর্থিক সহযোগীতায় মনোরম পরিবেশের এ বই মেলাটি সর্বত্র প্রশংসা কুড়িয়েছে। মেলার আয়োজক কমিটির উদ্যোগে বৃহস্পতিবার সকালে একুশের প্রথম প্রহরে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীর মাহিলাড়া এলাকায় বিশাল এক বণার্ঢ্য র‌্যালী বের করা হয়। এছাড়াও প্রতিদিন বিকেল চারটা থেকে গভীর রাত পর্যন্ত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাট্যানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ শুক্রবার মেলার সমাপনী দিন।

একুশে বই মেলায় উপচে পড়া ভীড়

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »