আর্কাইভ

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করে সরকার বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে -জনপ্রশাসন সচিব আঃ সোবহান সিকদার

রাহাদ সুমন, বানারীপাড়া ॥ বানারীপাড়ার বাইশারী সৈয়দ বজলুল হক ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ ও আলহাজ্ব ডাঃ মোতাহার উদ্দিন মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব আঃ সোবহান সিকদার বলেন সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করে সরকার বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

শিক্ষা,কৃষি,বিদ্যুৎ ও সমুদ্র জয় সহ বিভিন্ন ক্ষেত্রে  সরকারের সফলতার কথা উল্লেখ করে চাখারে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত ও আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলে জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

৭১’র মুক্তিযুদ্ধ ও ৫২’র ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে তিনি আরও বলেন মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল ও অসাম্প্রদায়িক  বাংলাদেশ বিনির্মান করতে সকলকে সততা, কর্তব্যনিষ্ঠা ও গভীর দেশপ্রেম নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

গত শুক্রবার সন্ধ্যায় বাইশারী সৈয়দ বজলুল হক ডিগ্রী কলেজ প্রাঙ্গনে কলেজের গভর্নিং বডির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা পুলিশ সুপার এ.কে.এম এহেসানউল্লাহ্, এ.ডি.সি (সাধারন) আবু ইউসুফ মোঃ রেজাউর রহমান, এ.ডি.সি (শিক্ষা ও উন্নয়ন) মোঃ অহিদুজ্জামান, বানারীপাড়া পৌর সভার মেয়র গোলাম সালেহ্ মঞ্জু মোল্লা, এমপি মনি’র পুত্র শিক্ষাবিদ ড. রিয়াজুল ইসলাম সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিঃ দায়িত্ব) মোর্শেদা আক্তার, উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহরাব হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ওমরুল কবির সিকদার, ওসি মেছবা উদ্দিন, ঢাকার বিডিএম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এ বি এম আব্দুল হাই ও বিশিষ্ট সমাজসেবিকা জেসমিন ফারুক।এসময় বিশেষ অতিথির বক্তৃতায় ড. রিয়াজুল ইসলাম সুমন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আত্মস্বীকৃত ৫ ঘাতকের ফাঁসি কার্যকরের মুহূর্তে আব্দুস সোবহান সিকদার দায়িত্ব পালন করে জাতিকে কলঙ্কমুক্ত করতে ভূমিকা রাখার বিষয়টি উল্লেখ করলে সবাই দাঁড়িয়ে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমনের সঞ্চালনায় এছাড়াও বক্তৃতা করেন কলেজের অধ্যক্ষ সৈয়দ আমিনুল হক মন্টু। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান জিয়াউল হক মিন্টু,মামুন-উর রশিদ স্বপন, মাইনুল হাসান মোহাম্মদ,ওমর ফারুক ও শহিদুল ইসলাম।অনুষ্ঠানে অতিথিদের ক্রেষ্ট ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়। এসময় কলেজের প্রতিষ্ঠাতা, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ (মরনোত্তর), বিদায়ী অধ্যক্ষ ও শিক্ষক -কর্মচারীদের ক্রেষ্ট প্রদান করা হয়। প্রধান অতিথি সচিব আঃ সোবহান সিকদার শিক্ষার্থীদের মাঝে আলহাজ্ব ডাঃ মোতাহার উদ্দিন মেধা বৃত্তি প্রদান করেন। অনুষ্ঠানে বরিশালের স্বদেশ ব্যান্ড দলের শিল্পিরা সচিব আব্দুস সোবহান সিকদারের রচিত গান গেয়ে সবাইকে মুগ্ধ করেন।

আরও পড়ুন

Back to top button
Translate »