আর্কাইভ

বরিশালে কেজি মূল্যে সরকারি বই বিক্রি ॥ ৭৩ বান্ডিল উদ্ধার

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের গৌরনদী ও উজিরপুর উপজেলার বিভিন্ন স্কুলে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সরকারি বই কেজি মূল্যে বিক্রি করার ধুম পরেছে। এরইমধ্যে শুক্রবার গভীর রাতে ৭৩ বান্ডিল (প্রায় ৪০ মন) সরকারি বই ধামুরা বন্দর থেকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ধামুরা বন্দরের পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস.আই আব্দুর রাজ্জাক জানান, উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেনের নির্দেশে ধামুরা বন্দরের ভাঙ্গারি ব্যবসায়ী খোরশেদ আলমের হেফাজত থেকে শুক্রবার রাত দেড়টার দিকে উল্লেখিত বই উদ্ধার করা হয়। এ সময় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মুজিবুর রহমান উপস্থিত ছিলেন। জানা গেছে, উপজেলার বাবরখানা মাধ্যমিক ও প্রাথমিক, ধামুরা মাধ্যমিক ও প্রাথমিক, রামেরকাঠী মাধ্যমিক, কাজিরা প্রাথমিক, কচুয়া প্রাথমিকসহ বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকেরা বিভিন্ন ভাঙ্গারী ব্যবসায়ীদের কাছে শত শত মন বই বিক্রি করেছেন। এরমধ্যে মাত্র একমন বই উদ্ধার করা হয়েছে। একইভাবে গৌরনদীর গেরাকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকেও অতিসম্প্রতি সরকারি বই বিক্রি করেছেন প্রধান শিক্ষক নাছিমা বেগম।

এ ব্যাপারে উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন বলেন, সরকারি বই কেজি মূলে খোলা বাজারে বিক্রি করার কোন নির্দেশ নেই। গোপন সংবাদের ভিত্তিতে উল্লেখিত বই উদ্ধার করা হয়েছে। বই বিক্রির সাথে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »