আর্কাইভ

স্বাধীনতা দিবসে বরিশাল কারাগার থেকে মুক্তি পাচ্ছে না কোন কয়েদী

নিজস্ব সংবাদদাতা ॥ এ বছর স্বাধীনতা দিবস উপলক্ষে বরিশাল কারাগার থেকে কোন কয়েদী মুক্তি পাচ্ছে না। কারা কর্তৃপক্ষ ৯ জনের তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠালেও কোন কয়েদীর মুক্তির ফরমান আসেনি। ফলে এ বছর মুক্তি শূন্য থাকছে বিভাগীয় কেন্দ্রীয় এ কারাগারটি। একই সাথে কয়েদীদের জন্য থাকছে না কোন সুখবর।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতিবছরই স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাংলাদেশের বিভিন্ন কারাগার থেকে সার্বিক বিবেচনায় কয়েদীদের মুক্তি দেয়া হয়। যে তালিকা ২৫ মার্চের দু’একদিন পূর্বে মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট কারাগারে পাঠানো হয়। কিন্তু এ বছর বরিশাল কারাগার থেকে কোন কয়েদীকে মুক্তি দেয়া হচ্ছে না। কারা আইন অনুযায়ী কয়েদীদের মধ্যে লঘু অপরাধ পঙ্গু মুক্তিযোদ্ধা, ২০ বছরের সাজা ভোগের আসামি, বিভিন্ন রোগের কারনে হাজত বাস করতে অক্ষম, কারাগারে শান্তি সুলভ আচারন, কারাগার থেকে বেড়িয়ে আর কোন অপরাধে না জরানোর সম্ভাবনা সম্মলিত কয়েদীদের মধ্যে বাছাই করে মন্ত্রণালয়ে সুপারিশ পাঠিয়েছিলেন কারা কর্তৃপক্ষ।

এ ব্যাপারে জেল সুপার কামাল হোসেন বলেন, মন্ত্রণালয়ে যোগাযোগ করে জানা গেছে, এ বছর বরিশাল থেকে কোন কয়েদীকে মুক্তি দেয়া হচ্ছে না। তিনি আরো বলেণ, নয় জন কয়েদী হাজতির প্রতিবেদন সহ মুক্তির জন্য সুপারিশ করে পাঠানো হয়েছিল কিন্তু কাউকে মুক্তি দেয়া হয়নি।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »