আর্কাইভ

শিঘ্রই হচ্ছে আগৈলঝাড়া উপজেলা ও কলেজ ছাত্রলীগের কমিটি গঠন

আগৈলঝাড়া সংবাদদাতা ॥ বরিশালের আগৈলঝাড়া উপজেলা ও কলেজ ছাত্রলীগের কমিটি গঠন করা হবে শিঘ্রই। এ লক্ষে পদের বিপরিতে আগহেী প্রার্থিরা তাদের ব্যাক্তিগত তথ্য সংশ্লিষ্টদের কাছে জমা দিয়েছেন। একাধিক পদের নেতাদের বিরুদ্ধে তাদের শিক্ষা সনদ জালিয়াতির অভিযোগ ও প্রমান করতে মরিয়া হয়ে উঠেছে তাদের প্রতিপক্ষ পদের প্রার্থিরা। সভাপতিপদে ১১জন ও সাধারণ সম্পাদক পদে ১০ জনের নাম পাওয়া গেছে বলে সংশ্লিষ্ঠ সুত্রে জানাগেছে। কমিটি গঠন হলে দীর্ঘ দিনের জমে থাকা ক্ষোভ অপসারন হতে চলছে আগৈলঝাড়ার তরুন ছাত্রলীগ নেতাদের। নতুন কমিটিতে ছাত্রলীগ নেতারা সভাপতি, সাধানরণ সম্পাদ, সাংগঠনিক সম্পাদক পদ-সহ গুরুত্বপূর্নপদ পাওয়ার জন্য দৌড় ঝাপের শেষ মূহুর্তে এখন সকলেই চিন্তিত।

দীর্ঘ প্রায় একযুগ পরে আগৈলঝাড়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের কথাশুনে উদীয়মান ছাত্রনেতাদের মাঝে প্রাণচাঞ্চলতা দেখা দিয়েছে। অনেকে উপজেলা ও জেলার নেতাদের আর্শিবাদ পাওয়ার জন্য তাদের মনযুগিয়েও চলেছে। উপজেলা আওয়ামীলী অফিসে প্রতিদিন যার যার পছন্দের প্রার্থী নিয়ে চলতো আলোচনা। যারা সভাপতি সম্পাদক হবে তার দলের নেতাদের দৃষ্টি আর্কষনের জন্য দলিয় সভা-সমাবেশে লোক সমাগমের প্রতিযোগিতা চলতো প্রতিনিয়ত। ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে উপজেলা সদর এখন সরগরম। সভাপতি ও সম্পাদক পদের প্রার্থীতা নিয়ে জল্পনা কল্পনার শেষ পর্যায়। দলিয় অফিস থেকে শুরু করে চা’য়ের দোকানে চলছে আলোচনা।

দলিয় সূত্রে জানাগেছে, কিছুদিন পূর্বে উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি মো. কামরুজ্জামান আজাদ সেরনিয়াবাতের সভাপতিত্বে উপজেলা আওয়ামলীগ অফিসে এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ঘোষনা দেওয়া হয়, যারা নতুন কমিটিতে পদ পেতে আগ্রহী তারা পদের নাম উল্লেখ করে তাদের জীবন বৃত্তান্ত জমা দেয়া নির্দেশ দেয়া হয়। সে অনুযায়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি পদে আবেদন করেছে, কলেজ ছাত্রলীগ সভাপতি বরুন কুমার বাড়ৈ, মো. মিন্টু সেরনিয়াবাত, এরশাদ পাইক, উজ্জল হোসেন খলিফা, মেহেদী হাসান শাহাজদা, মাসুদ সেরনিয়াবাত, রেজাউল করিম মিঠু সেরনিয়াবাত, সহিদ উদ্দিন সরদার, রুহুল আমিন। সাধারণ সম্পাদক প্রার্থী পদে- সুমন অধিকারী, মেহিদী হাসান সেরনিয়াবাত রতন, মাহামুদুল ইসলাম সেরনিয়াবাত সাগর, রুহুল আমিন, মো. শামীম হোসেন, মেহেদী হাসান শাহাজদা, উজ্জল হোসেন খলিফা। সাংগঠনিক সম্পাদক পদে মো. রাহাত হোসেন। আগৈলঝাড়া শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগ নতুন কমিটি সভাপতি প্রার্থী মল্লিক মহিউদ্দিন নান্না, শিকদার মনির হোসেন, সাধারণ সম্পাদক পদে সৌরভ মোল্লা, জাহিদ হাওলাদার, মিরাজুল ইসলাস মিরাজ। এদের মধ্যে দলের দূর্দিনে যারা দলের কাছে ছিলেন তাদেরকে নিয়ে একটি কমিটি গঠন করা হবে বলে তারা আশাবাদি হলেও দলের হাই কমান্ড সূত্রে জানাগেছে, জেলা আওয়ামীলীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহই ঠিক করবেন কে কোথায় থাকবে। একাধিক পদের নেতাদের বিরুদ্ধে তাদের শিক্ষা সনদ জালিয়াতির অভিযোগ ও প্রমান করতে মরিয়া হয়ে উঠেছে তাদের প্রতিপক্ষ পদের প্রার্থিরা। তারা এসংক্রান্ত সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকদের কাছেও ধর্না দিচ্ছেন। যাতে ওই সংক্রান্ত সংবাদ দলের শীর্ষ নেতাদের দৃষ্টি গোচর হয়।

এদিকে উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি মো. কামরুজ্জামান আজাদ সেরনিয়াবাতের কাছে কমিটি গঠনে তারিখ জানতে চাইলে তিনি বলেন, যারা প্রার্থী হতে ইচ্ছুক তাদের কাছ থেকে আবেদন জমা নেয়া হয়েছে। সম্মেলনের দিন তারিখ নির্ধারন করা হয়নি, তবে শিঘ্রই কমিটির রুপ রেখা ঘোষনা করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »