আর্কাইভ

বরিশালে পুলিশের ওপর বিএনপির হামলা ॥ আহত-২০ ॥ গ্রেফতার-৭

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশাল নগরীতে আজ সোমবার বিকেলে হরতালের সমর্থনে বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে ককটেল বিস্ফোরন ঘটানো হয়েছে। এসময় মিছিলটিকে ছত্রভঙ্গ করতে পুলিশ ব্যাপক লাঠিচার্জ-শর্টগানের গুলি, সাউন্ড বোমা ও টিয়ারসেল নিক্ষেপ করেছে। প্রায় ঘন্টাব্যাপী পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় বিএনপির কমপক্ষে ২০ জন নেতা-কর্মী আহত হয়েছে। এ ঘটনায় বিএনপি নেতা এ্যাডভোকেট আলী হায়দার বাবুল, মনিরুজ্জামান ফারুকসহ ৭ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, হরতালের সমর্থনে বিকেল সাড়ে ৪টায় মহানগর বিএনপির সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার-এমপির সভাপতিত্বে সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সম্মুখে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বিকেল সাড়ে ৫ টার দিকে দলীয় কার্যালয়ের সম্মুখ থেকে হরতালের সমর্থনে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর সদর রোড, ফজলুল হক এভিনিউ, ফলপট্টি ও কাটপট্টি রোড প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ের সম্মুখে এসে শেষ হয়। এসময় একটি অটো রিকশা ভাংচুর করা হয়। পুলিশ এসময় হাতে নাতে সাব্বির নামের এক ছাত্রদল কর্মীকে আটকের চেষ্টা করলে বিএনপির নেতা-কর্মীরা পুলিশের কাছ থেকে তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা চালিয়ে ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরন ঘটনায়।

বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, হরতালের সমর্থনে শান্তিপূর্ন মিছিলের শেষ পর্যায়ে বিএনপির নেতা-কর্মীরা বিভিন্ন দোকান পার্ট ও গাড়ি ভাংচুর শুরু করে। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে ককটেল বিস্ফোরন ঘটনায়। পুলিশ তাদের বাঁধা দিতে গেলে সংঘর্ষ শুরু হয়।

আরও পড়ুন

Back to top button
Translate »