আর্কাইভ

ঢাকার লংমার্চে যোগদানে বাধার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল

নিজস্ব সংবাদদাতা ॥ ঢাকার লংমার্চে যোগদানে বাধা দানের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হেফাজতে ইসলাম নেতাকর্মীরা। শনিবার দুপুরে নগরীর বাজার রোডস্থ আইসক্রিম মোড় এলাকায় এ সমাবেশ করা হয়। একই ভাবে জামায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও যুদ্ধাপরাধীদের ফাসির দাবিতে ৩০ টি সংগঠনের ডাকা হরতালের সমর্থনে নগরীতে বিক্ষোভ মিছিল সমাবেশ করে সেক্টর কমান্ডার ফোরাম ও একাত্তর ঘাতক দালাল নির্মূল কমিটি। দুপুরে নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে এ বিক্ষোভ মিছিল বের করা হয়।

হেফাজতে ইসলামের ডাকা লংমার্চ কর্মসূচীতে যোগদানে বাধা দানের প্রতিবাদে শুক্রবার রাতে নগরীর স্টিমার ঘাট এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। গভির রাতে তারা অবস্থান নেয় নগরীর বাজার রোডস্থ খাজা মাইনুদ্দিন দাখিল মাদ্রাসা চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রাখে। দুপুরে নেতাকর্মীরা নগরীতে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। এক পর্যায় তারা পুলিশী বাধা উপেক্ষা করে নগরীর আইসক্রিম মোড় এলাকায় সমাবেশ করে। সমাবেশে বক্তারা নাস্তিক মুরতাদদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। এদিকে সেক্টর কমান্ডার ফোরাম ও ৭১’র ঘাতক দালাল নির্মূল কমিটি হরতালের সমর্থনে নগরীতে বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে সমাবেশে বক্তারা জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও যুদ্ধাপরাধীদের বিচার দাবি করে।

এদিকে ২৪ ঘন্টার হরতালে বরিশাল থেকে দুরপাল্লার বাস চলাচল না করলেও নগরীতে রিক্সা-টেম্পু-অটোরিক্সা সহ সব ধরনের যান চলাচল স্বাভাবিক ছিলো। অধিকাংশ দোকানপাট ছিলো খোলা।

আরও পড়ুন

Back to top button