আর্কাইভ

শেখেরহাট ও ধানসিঁড়ি নিয়ে সীমানা বিন্যাসের দাবি

ঝালকাঠি অফিস ॥ নলছিটির ৪টি ইউনিয়নকে রাজাপুর-কাঠালিয়া-১ আসনের সাথে অর্š—ভূক্ত না করে পাশ্ববর্তী ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ও ধানসিঁড়ি ইউনিয়নকে নিয়ে সীমানা পূর্নবিন্যাসের দাবী জানিয়েছে ঝালকাঠি নাগরিক ফোরাম। শনিবার সাংবাদিকদের কাছে দেয়া এক বিবৃতিতে নাগরিক ফোরাম আহবায়ক আহমেদ আবু জাফর এ দাবী জানান।

নাগরিক ফোরামের পক্ষ থেকে বলা হয়েছে, সরকারের নির্বাচন কমিশন এক আবেদনের প্রেক্ষিতে জনসংখ্যা ও ভোটার সামজ্ঞস্য করতে নলছিটি উপজেলার মোল্লারহাট, রানাপাশা,নাচনমহল ও কুশঙ্গল ইউনিয়নকে রাজাপুর উপজেলার সাথে সংযোগের চেষ্টা চালাচ্ছে। এ খবরে ইতিমধ্যে আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছে নলছিটি উপজেলা রক্ষা কমিটি।

তাই বিষখালী নদী থেকে বিচ্ছিন্ন রাজাপুর থেকে দূরবর্তী নলছিটি উপজেলার ইউনিয়ন চারটি না কেটে পাশ্ববর্তী শেখেরহাট ও ধানসিঁড়ি ইউনিয়ন দু’টিকে নিয়ে সীমানা বিন্যাস করা হলে এখানকার নাগরিকদের সুবিধা হবে। তাই নির্বাচন কমিশনকে এ দু’টি ইউনিয়ন নিয়ে সীমানা বিন্যাসের দাবী করা হয়। কারন হিসেবে আরো বলা হয়েছে, গাবখান নদীর ওপারের এ দুটি ইউনিয়ন রাজাপুরের কাছাকাছি। ফলে ওখানকার ৫০ হাজার বাসিন্দা যোগাযোগসহ বেশী সুযোগ সুবিধা লাভ করবে।

আরও পড়ুন

আরও দেখুন...
Close
Back to top button
Translate »