আর্কাইভ

র‌্যাবের গুলিতে পঙ্গু লিমনের বিরুদ্ধে অস্ত্র মামলার অভিযোগ গঠন ২৯ মে

আহমেদ আবু জাফর, ঝালকাঠী ॥  ঝালকাঠীর রাজাপুরে র‌্যাবের গুলিতে পা হারানো কলেজ ছাত্র লিমনের বিরুদ্ধে র‌্যাবের দায়ের করা অস্ত্র মামলার অভিযোগ গঠনের দিন ধার্য করেছে। আগামী ২৯ মে অভিযোগ গঠনের দিন ধার্য করে আদালত। এইচএসসি পরীক্ষা চলার কারণে সোমবার বেলা ১২টায় ঝালকাঠির বিশেষ ট্রাইব্যুনাল-২ এ লিমনের পক্ষে সময়ের আবেদন করেন তার আইনজীবী আক্কাস সিকদারসহ অন্যরা। আদালতের বিচারক  কিরন শংকর হালদার আসামী লিমনের পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এ আদেশ প্রদান করেন। সোমবার লিমনসহ ৮ আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। লিমনের পরীক্ষা চলার কারনে অভিযোগ গঠনের দিন পেঁছানো হয়েছে। এদিকে র‌্যাবের দায়ের করা অস্ত্র মামলার দায় থেকে লিমনকে অব্যাহতি চেয়ে আদালতে আবেদনের শুনানি ২৯ মে অনুষ্ঠিত হবে বলে আইনজীবীরা জানায়।

 
উল্লেখ্য, গত ২০১১ সালের ৩ জুলাই লিমনের বিরুদ্ধে র‌্যাবের দায়ের করা অস্ত্র মামলাটি বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তর করা হয়। ওই ট্রাইব্যুনালের বিচারক ফারুক আহম্মদ মামলাটি বিচারের জন্য বিশেষ টাইব্যুনাল-২ এ প্রেরণ করেন।

২০১১ সালের ২৩ মার্চ ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে র‌্যাবের গুলিতে পা হারান কলেজ ছাত্র লিমন। এরপর র‌্যাব লিমনকে সন্ত্রাসী আখ্যা দিয়ে তাকেসহ ৮জনের বিরুদ্ধে অস্ত্র আইনে এবং সরকারি কাজে বাঁধাদানের অভিযোগে অপর একটি মামলা দায়ের করে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »