আর্কাইভ

বরিশালে শুরু হয়েছে নির্বাচনী আমেজ

প্রেমানন্দ ঘরামী ॥  সাভার ট্রাজেডির ঘটনায় সারাদেশের সাথে বরিশাল নগরবাসীও গভীর ভাবে শোকাহত। এরইমধ্যে আজ সোমবার নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচন তফসিল ঘোষণার পর সর্বত্রই নির্বাচনী আমেজ শুরু হয়ে গেছে।

কে হচ্ছেন আগামী দিনের নগর পিতা এনিয়ে সাধারন ভোটার থেকে শুরু করে সর্বত্রই আলোচনার ঝড় উঠেছে। চায়ের দোকান থেকে শুরু করে অফিস, আদালতেও একই জল্পনা কল্পনা শুরু হয়েছে। বিএনপি তথা ১৮ দল কি এ নির্বাচনে অংশগ্রহন করবেন, এনিয়েও সর্বত্র আলোচনা চলছে। তবে সিটি কর্পোরেশনের শুরুতে বরিশাল মহানগরীতে উল্লেখযোগ্য কোন উন্নয়ন না হওয়ায় সর্বত্রই ক্ষোভ দেখা দিয়েছিলো। এরইমধ্যে বর্তমান মেয়র শওকত হোসেন হিরনের সময়ে (চলমান) অবহেলিত এ মহানগরীতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়। ফলে আগামী নির্বাচনেও মেয়র হিসেবে সাধারন ভোটারদের জনপ্রিয়তা সবার উর্ধ্বে রয়েছেন বর্তমান সিটি মেয়র শওকত হোসেন হিরন।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুসারে আগামী ১২ মে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ, মনোনয়নপত্র বাছাই ১৫ ও ১৬ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে এবং ভোটগ্রহণ করা হবে আগামী ১৫ জুন। বরিশাল সিটি কর্পোরেশনের ৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ভোটার সংখ্যা ২ লক্ষ ১০ হাজার ৫৩০ জন।

 

আরও পড়ুন

মন্তব্য করুন

আরও দেখুন...
Close
Back to top button
Translate »