আর্কাইভ

নানা আয়োজনে বরিশালে মহান মে দিবস পালিত

বিশেষ প্রতিনিধি ॥  নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালে পালিত হয়েছে মহান মে দিবস। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রমিক সংগঠন র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে।

বুধবার সকাল সাড়ে নয়টা থেকে পর্যায়ক্রমে জেলা প্রশাসন ও শ্রম অধিদপ্তর, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, কৃষক ফেডারেশন, জাতীয় শ্রমিক লীগ, জাতীয়তাবাদী শ্রমিক দল র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। সকাল দশটায় অশ্বিনী কুমার হলে ট্রেড ইউনিয়ন কেন্দ্রেরসহ সভাপতি মোসলেম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা উপমা টেনে বলেন, সর্বশেষ সভারের রানা প্লাজার দুর্ঘটনা থেকে প্রতিয়মান হয় আজো শ্রমিকরা কতো নির্যাতিত।

এসময় তারা সকারের প্রতি আহবান জানান শ্রমিকদের জন্য উপযুক্ত কর্ম পরিবেশ ও ন্যায্য মজুরী প্রদানের জন্য। এখানে বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট একে আজাদ, সিপিবি জেলা সম্পাদক অধ্যক্ষ আকমো মিজানুর রহমান সেলিম, গণফোরাম জেলা সভাপতি এ্যাডভোকেট হিরণ কুমার দাস মিঠু, নিগার সুলতানা হনুফা।

এখানে উদীচী শিল্পীগোষ্ঠীর শিল্পীরা গণসংগীত পরিবেশন করেন। মহানগর শ্রমিক লীগের আয়োজনে সোহেল চত্বরের আলোসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিটি মেয়র শওকত হোসেন হিরন। বিশেষ অতিথি ছিলেন সাংসদ এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস।

তারা বলেন, এই সরকার শ্রমিক বান্ধব। যার প্রমাণ রেখেছে সাভারের দুর্ঘটনায় উদ্ধার তৎপরতায় প্রধানমন্ত্রীর আন্তরিকতা। মহানগর শ্রমিকলীগের আহবায়ক আফতাব হোসেন এখানে সভাপতিত্ব করেন।

বেলা এগারোটায় দলীয় কার্যালয়ে মহানগর শ্রমিক দলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ মজিবর রহমান সরোয়ার। মহানগর শ্রমিক দলের সভাপতি মাইনুল ইসলাম মানিকের সভাপতিত্বে এখানে আরো বক্তব্য রাখেন শ্রমিক দলের সহ সম্পাদক বশির আহমেদ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এমজি ফারুক প্রমুখ। এরপর নগরীতে শ্রমিক সংগঠনগুলো বর্ণাঢ্য র‌্যালী বের করে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »