আর্কাইভ

বিএনপি নেতার ব্যবসায়ী প্রতিষ্ঠান ভস্মিভূত

স্টাফ রিপোর্টার ॥  বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন বিএনপির সহসভাপতি আবুল সরদারের দোকানঘর রাজনৈতিক প্রতিহিংসা ও পূব শত্র“তার জের ধরে মঙ্গলবার রাতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে অজ্ঞাতনামা দূর্বৃত্তরা। ফলে আবুলের ব্যবসায়ী প্রতিষ্ঠানের মালামালসহ দোকান ঘরটি সম্পূর্ন ভস্মীভূত হয়। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় সাড়ে ৪ লাখ টাকা।

 
বিএনপির নেতা ও ব্যবসায়ী আবুল সরদারদার জানান, গত ১৫ বছর পূর্বে উপজেলার বার্থী ইউনিয়নের ধুরিয়াইল এলাকায় স্থানীয় লোকজন একটি নতুন বাজার চালু করেন। ওই এলাকা ও বাজারের অধিকাংশ দোকানদার বিএনপির সমর্থক। যে কারনে প্রতিষ্ঠার পর থেকে ধুরিয়াইল বাজারটি বিএনপি বাজার হিসেবে পরিচিতি। ব্যবসায়ী আবুল সরদার দীর্ঘ ১২ বছর ধরে ওই বাজারে মুদি ও কসমেটিকসের ব্যবসা করেন। তার দোকানে বিএনপি সমর্থকরা অবস্থান করত। সম্প্রতি স্থানীয় কতিপয় সরকার দলীয় সমর্থক তাকে বিএনপির আড্ডা বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করে হুমকি দিয়ে যান। গত মঙ্গলবার রাত ১২টায় ব্যবসায়ী আবুল প্রতিদিনের ন্যায় দোকান বন্ধ করে পাশেই নিজের বাড়িতে ঘুমাতে যান।

রাত আনুমানিক সাড়ে ১২টায় কে বা কারা দোকানে আগুন ধরিয়ে দেয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পরলে স্থানীয় লোকজন ডাক চিৎকার দিলে আশ পাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। অগ্নিকান্ডে আবুলের দোকান ঘরটি মালামালসহ সম্পূর্ন ভস্মীভূত হয়। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় সাড়ে ৪ লাখ টাকা। ব্যবসায়ী আবুল অভিযোগ করেন, আড্ডা বন্ধ না করায় রাজনৈতিক প্রতিহিংসা ও পূবর্ শত্র“তার জের ধরে অজ্ঞাতনামা দূর্বৃত্তরা আগুন দিয়ে তার দোকান পুড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন

Back to top button
Translate »