গৌরনদীতে স্কুলের পিলার ও প্লাষ্টারে ফাঁটল

এনায়েত হোসেন মুন্না ॥  বরিশালের গৌরনদী উপজেলার ধানডোবা মাধ্যমিক বিদ্যালয়ের জরাজীর্র্ণ মূল ভবনের এক পাশের পিলার ও বিভিন্নস্থানে প্লাষ্টারে বিশাল আকারের ফাঁটল দেখা দিয়েছে। আজ রবিবার সকালে স্কুল ভবনের বড় আকাড়ে ফাঁটল দেখা দেয়ার পরেও  জীবনের ঝুঁকি নিয়ে ওই ভবনে ক্লাশ করছে শিক্ষার্থীরা। ফলে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক এইচ.এম মানিক হাসান জানান, গৌরনদী এলজিইডি বিভাগ থেকে ১৯৯৫ সনে স্কুলের পাকা ভবনটি নির্মান করা হয়। তার স্কুলে প্রায় আট শত শিক্ষার্থী রয়েছে। গত শনিবার স্কুলের ভবনের পশ্চিম পাশের পিলার, নিচ তলার পাঠাগার ও দ্বিতীয় তলার ৬ষ্ঠ শ্রেণী কক্ষসহ বিভিন্নস্থানে ফাঁটল দেখা দেয়। রবিবার ফাঁটল আরো বড় আকার ধারন করে। বিকল্প কোন পাঠদানের কক্ষ না থাকায় ওই ভবনেই শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে ক্লাস নিতে হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, ভবনের পিলার ও ওয়ালের মধ্যে বড় বড় ফাঁটল দেখা দিয়েছে এবং কোথাও কোথাও খসে পরছে। গৌরনদী উপজেলা উপ-সহকারী প্রকৌশলী বজলুর রহমান বলেন, স্কুল ভবনটি অধিক ঝুকিপূর্ন হয়ে পড়েছে। আগামি দুই-তিন দিনের মধ্যে বিকল্প পাঠ দানের ব্যবস্থা করা হবে বলেও তিনি উল্লেখ করেন।