আর্কাইভ

মেঘ দেখলেই বাঁজে ছুটির ঘন্টা

দানিসুর রহমান লিমন, বাকেরগঞ্জ ॥  যখনই আকাশে মেঘ জমে তখনই বেঁজে ওঠে ছুটির ঘন্টা। এতে করে গত একমাস ধরে শিক্ষার্থীদের পাঠদান চরম ভাবে ব্যহৃত হচ্ছে। ইতোমধ্যে অনেক অভিভাবকেরাই তাদের সন্তানদের অন্যত্র ভর্তি করেছেন। ঘটনাটি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার প্রত্যন্ত লোচনাবাদ মুনির উদ্দিন আহম্মদ মাধ্যমিক বিদ্যালয়ের।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত কয়েকমাস পূর্বে বিদ্যালয়টির বিভিন্ন কক্ষের ছাঁদ ও দেয়ালের প্লাষ্টার খসে পরে ইতোমধ্যে স্কুলের প্রায় বিশজন শিক্ষার্থী আহত হয়েছে। সর্বশেষ গত একমাস পূর্বে বিদ্যালয়টির দুটি কক্ষের ফাঁটল চরম আকার ধারন করে। এতে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে চরম আংতক ছড়িয়ে পরে। পরবর্তীতে স্কুল পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক কয়েকটি ক্লাসে পাঠদান বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে শ্রেনীকক্ষের সংকটের কারনে এক মাস ধরেই খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের ক্লাস নেয়া হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমান জানায়, ১৯৬৭ সনে বিদ্যালয়টি প্রতিষ্টার পর ১৯৯১ সনে নামেমাত্র একবার বিদ্যালয়ের ভবনটি সংস্কার করা হয়। তিনি আরো জানান, বর্তমানে এ বিদ্যালয়ে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী রয়েছে। যারা ভবন ধ্বসের আশংকায় রিতিমতো চরম আতংকের মধ্যে রয়েছে। ফলে অধিকাংশ ক্লাশের শিক্ষার্থীদেরই খোলা আকাশের নিচে বসে ক্লাস নেয়া হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ.বি.এম জাহিদ হোসেন জানান, প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমান বিষয়টি তাকে জানিয়েছেন। তিনি সরেজমিন পরিদর্শন করে বিদ্যালয়টির ভবনকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »