আর্কাইভ

হেফাজতি কর্মকান্ডের ৪০টি মাদ্রাসা নজরদারিতে

ঝালকাঠি প্রতিনিধি ॥  হেফাজতের কর্মকান্ডে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত রয়েছে কিনা এমন তথ্য জানতে ঝালকাঠির রাজাপুর উপজেলার ৪০টি মাদ্রাসাসহ বেশ কয়েকটি কওমি মাদ্রাসা প্রশাসনের বিশেষ নজরদারিতে রয়েছে। এছাড়া হেফাজতে ইসলামের ঝালকাঠি জেলা সেক্রেটারি ক্বারী মোঃ বেলায়েত হোসেনের প্রতিষ্ঠিত কওমি মাদ্রাসাটি রয়েছে অতিরিক্ত বিশেষ নজরদারিতে। পুলিশ ও গোয়েন্দাদের বেশ কয়েকটি নির্ভরযোগ্য সূত্রে এ খবর নিশ্চিত হওয়া গেছে।

সূত্র জানায়, মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের কেন্দ্র করেই হেফাজতে ইসলাম তাদের তান্ডবসহ সকল কর্মকান্ড চালাচ্ছেন। উপজেলার ৪০টি মাদ্রাসার বেশ কিছু শিক্ষক ও ছাত্রদের হেফাজতের কর্মকান্ডে জড়িত থাকার ব্যাপারে বিভিন্ন মাধ্যমে তথ্য রয়েছে। এর প্রেক্ষিতে অধিকাংশ মাদ্রাসাই রয়েছে নজরদারিতে। এছাড়া উপজেলা সদরের বাইপাস মোড়ে অবস্থিত তালুকদার বাড়ি কওমী মাদ্রাসাটি রয়েছে বিশেষ নজরদারিতে। কারণ এর প্রতিষ্ঠাতা ক্বারী মোঃ বেলায়েত হোসেন হেফাজতে ইসলামের ঝালকাঠি জেলা সেক্রেটারি। তিনি হেফাজতের ঢাকা অবরোধ কর্মসূচীতে বহু কর্মী নিয়ে  সরাসরি ভাবে অংশ নিয়েছেন।

উপজেলার বেশিরভাগ মাদ্রাসার অধ্যক্ষদের সাথে যোগাযোগ করে জানা গেছে, হেফাজতে ইসলামের কোন কার্যক্রমে তাদের ও শিক্ষার্থীদের কোন অংশগ্রহন নেই। এমনকি ঢাকা অবরোধে রাজাপুর থেকে কোন মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহন করেছেনা কিনা সে ব্যাপারেও কোন তথ্য নেই মাদ্রাসা প্রধানদের কাছে। তবে রাজাপুর থেকে ঢাকা অবরোধ ও ঢাকায় তান্ডবে বেশ কিছু কর্মীরা অংশগ্রহণ করেছে এমন তথ্যের ভিত্তিতে অংশগ্রহণকারীদের তালিকা করা হচ্ছে বলেও গোপন সূত্রে জানাগেছে।

রাজাপুর থানার ওসি আতাউর রহমান বলেন, হেফাজতে ইসলামীর কার্যক্রমে উপজেলার কোন মাদ্রাসা ও শিক্ষার্থীরা সরাসরি জড়িত আছে কিনা সে ব্যাপারে তদন্ত করা হচ্ছে। এমনকি জরুরি সভার মাধ্যমে মাদ্রাসা প্রধানদের সতর্ক করা হয়েছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

আরও দেখুন...
Close
Back to top button
Translate »