আর্কাইভ

রাজাপুরে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ-গ্রেফতার

আহমেদ আবু জাফর, ঝালকাঠি ॥  রাজাপুরের সাতুরিয়ায় বিএনপির ব্যারিষ্টার শাহজাহান ওমর গ্রুপ ও ইঞ্জিনিয়ার রেজাউল করিম গ্রুপের সংঘর্ষে ৩ জন গুরুতর আহত হয়েছে। আহতদের বরিশাল শেবাচিমে ভর্তি করা হয়েছে। শনিবার রাত পৌনে আটটার দিকে সাতুরিয়া এম এম উচ্চ বিদ্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। আহত রেজাউল করিম সমর্থিত গ্র“পের কর্মী মনিরুল ইসলাম তুহিন জানান, শনিবার রাত পৌনে আটটায় শাহজাহান ওমর সমর্থিত কর্মীরা নূরুল আলম নান্নুর নেতৃত্বে রামদা নিয়ে আমাদের উপর হামলা চালায়। হামলায় আমি এবং শহিদুল ইসলাম সোহাগ সাথে মাটিতে লুটিয়ে পড়ি। হামলাকারীরা ফরহাদ মিয়ার চায়ের দোকানে ঢুকেও ভাংচুর চালায়। হামলায় নান্নুর সাথে স্থানীয় সন্ত্রাসী হিসেবে পরিচিত ফয়সাল আহমেদ হিমেল, ডাকু সোহেল, জাবির মিয়া, সোহাগ কাজি, কাজী এমদাদ, রাসেল, ইয়াসিন, রাহাত ও লিটন অংশ নেয়।

জেলা বিএনপির সেক্রেটারী মনিরুল ইসলাম নুপুর জানান, রাজাপুর-কাঠালিয়ায় রেজাউল করিমের কোন কর্মকান্ড নাই। তাই এখানে গ্র“পিংয়ের প্রশ্নই ওঠেনা দাবী করে বলেন, আওয়ামী লীগের নেতা সেকেন্দারের নেতৃত্বে এই হামলা চালানো হয়। নুরুল আলম নান্নু বেশ কিছুদিন ধরে ঢাকায় চিকিৎসাধীন রয়েছে দাবী করে বলেন, ওই ঘটনার সাথে নান্নুর কোন সম্পৃক্ততা নেই।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানায়, রাতে দোকানে বসে থাকা বিএনপির রেজাউল করিম গ্র“পের নেতাকর্মীদের উপর শাহজাহান ওমর সমথির্ত নেতাকর্মীরা হামলা চালিয়ে কুপিয়ে দুইজনকে আহত করে। পরে এলাকাবাসীর সহায়তায় রেজাউল করিম সমর্থকরা শাহজাহান ওমর সমর্থিত কর্মীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। এ সময় এলাকাবাসী শাহজাহান ওমর গ্র“পের সোহেলকে ধরে ফেলে বেদম মারধর করে পুলিশের কাছে সোপর্দ করে। সোহেলকেও আটক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে রাজাপুর থানার সেকেন্ড অফিসার মো: রফিকুল ইসলাম জানান , স্থানীয় মেম্বর তুহিনের উপর হামলার ঘটনা থেকে সংঘর্ষের সূত্রপাত ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং সোহেল (২৮) নামে একজনকে আহত অবস্থায় আটক করা হয়েছে। সোহেলও হাসপাতালে আটক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। রাজাপুরের ওসি আতাউর রহমান জানিয়েছেন, অনেক আগে হুমায়ুন কবির নামে একজনকে কুপিয়ে আহত করাসহ সাতুরিয়া এমএম উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

আরও পড়ুন

মন্তব্য করুন

আরও দেখুন...
Close
Back to top button
Translate »