আর্কাইভ

গ্রাহকেরা জানেন না কোনটা অভিযোগ কেন্দ্র আর…

আহমেদ আবু জাফর, ঝালকাঠি ॥  বিদ্যুৎ বিভাগের গ্রাহকরা জানেন না কোনটা কন্ট্রোল রুমের নাম্বার আর কোনটা অভিযোগ কেন্দ্রের নাম্বার। গ্রাহকরা ভুল নাম্বারে ফোন দিয়ে অতিষ্ট করে তুলেছে কন্টোল রুমে কর্মরতদের। কখনও ভদ্রসুরে আবার কখনওবা রাগ ক্ষোভে ক্ষ্যাপা কন্ঠের চতুর্মূখি কথায় এখানকার দায়িত্বে থাকা কর্মকর্তা কর্মচারীকে নির্বাক হয়ে থাকতে হয়।

কন্টোল রুমে কর্মরত আবদুস শুক্কুর জানায়, ২০ হাজার গ্রাহক গড়ে প্রতি ঘন্টায় শতাধিক ফোনের দৌড়াত্বে সার্বক্ষনিক দায়িত্বে থাকা ৩ জন লোক চরমভাবে বিপর্যস্ত হয়ে ওঠে। কখনো বা হুটকা মাস্তানরা মোবাইল ফোনে বিদ্যুতের খবর জানতে চান। একটা ফোন ছাড়তেই আরেকটা ফোনের যন্ত্রনায় কন্ট্রোল রুমের মুল কাজ ব্যাহত করছে।

কন্টোল রুম থেকে জানানো হয় যেখানে গ্রাহকরা অভিযোগ বা সেবা কেন্দ্রের ৬৩৩০৮ নাম্বারে জানানোর কথা, কিন্তু তারা সরাসরি কন্ট্রোল রুমের নাম্বারে ফোন দিয়ে বিরক্ত করে থাকেন। ফলে সাব ষ্টেশন বা কন্ট্রোল রুমের মুল কাজে বিঘœ ঘটে। কন্ট্রোল রুমের অন্যসব কাজের বাইরে বিদ্যুতের মজুদ ও চাহিদা অনুযায়ী ফিডার গুলোতে যথাসময়ে লাইন চালু করা। আর অভিযোগ কেন্দ্র অভিযোগ পেলে লাইনের সমস্যা অনুযায়ী তাৎক্ষনিক ব্যবস্থা নেয়ার কথা।

গ্রাহকরা কখনওবা রাজনৈতিক দলের নেতাকর্মী আবার কখনওবা পুলিশ পরিচয়ে দেয়া ফোন রাত দিন ২৪ ঘন্টা ধরতে হয়।

বিদ্যুতের লাইনম্যান কামরুজ্জামান কনক জানান, এখানে ৩ শিফটে ২৪ ঘন্টা সার্ভিস দেয়া হয় তার মধ্যে বাড়তি ফোনের ঝামেলা এখানকার কর্মরতদের অতিষ্ট করে তুলছে। ওজোপাডিকো বিদ্যুৎ শ্রমিক লীগ সাধারন সম্পাদক হাসানুর রহমান সেরনিয়াবাদ জানায়, গ্রাহকরা লাইনের সমস্যার ব্যাপারে অভিযোগ কেন্দ্রের ৬৩৩০৮ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »