আর্কাইভ

আধুনিক নগরী বরিশালে ৪০০ কোটি টাকার উন্নয়ন

 

বিসিসি নির্বাচন : পর্ব-১

বিশেষ প্রতিনিধি ॥  প্রাচ্যের ভেনিস খ্যাত বরিশাল নগরী এক সময় জৌলুস হারিয়ে জরাজীর্ণ রূপ নিয়েছিল। সেই দশা থেকে উত্তরণ ঘটিয়ে বরিশালকে আধুনিক নগরীতে রূপ দিতে গত ৪ বছর ৭ মাস মেয়রের দায়িত্ব পালনকালে নিরলস কাজ করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন হিরন। টানা ৩৪ বছর পর নগর ভবনে আওয়ামীলীগের কোনো নেতা দায়িত্ব পাওয়ার পরই আওয়ামীলীগ সরকার গঠন করায় দেশের অবহেলিত বরিশাল নতুন রূপ পেতে শুরু করে। বরাদ্দকৃত টাকায় পরিকল্পিত আধুনিক নগরায়ন ও দর্শনীয় স্থাপনা নির্মাণসহ নাগরিক সুবিধা বৃদ্ধিতে সদ্য বিদায়ী মেয়রের আমলে প্রায় ৪’শ কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে।

পরিপূর্ণ আধুনিক নগরী গড়ে তোলার পথে উন্নয়নের বাকি কাজগুলো সম্পন্ন করার প্রতিশ্র“তি নিয়েই ভোটারদের কাছে ছুটছেন হিরন ও তার কর্মী-সমর্থকেরা, দাবি করছেন তাকে মেয়র হিসেবে পুর্ণরায় নির্বাচিত করার।

সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, শওকত হোসেন হিরন মেয়র থাকাকালে জাপানের জাইকা প্রকল্পের ১৩৩ কোটি টাকা ও সরকারের দেয়া ২০৮ কোটি টাকায় অধিকাংশ উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। এর বাইরে নিজস্ব তহবিল ও বিভিন্ন প্রাইভেট কোম্পানীর আর্থিক সহায়তায় নগরীর সৌন্দর্য্য বর্ধনে কাজ করেছেন অকল্পনীয় ভাবে।

২০০১ সনে পৌরসভা থেকে সিটি কর্পোরেশনে রূপ নেয়া এই নগরীতে সাবেক দুই মেয়রের আমলের কোনোটিতেই ১০০ কোটি টাকার কাজ সম্পন্ন করার নজির নেই।–চলবে…

আরও পড়ুন

Back to top button
Translate »