আর্কাইভ

আগৈলঝাড়ায় বাল্য বিয়ে বন্ধ করলেন ইউএনও ॥ জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার ॥  বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের আহুতি বাটরা গ্রামে শুক্রবার রাতে একটি বাল্য বিয়ে বন্ধ করেছেন উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম তালুকদার। বিয়ের পিঁড়ি থেকে পুলিশ আটক করেছে বরকে। পরবর্তীতে গতকাল শনিবার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পুরোহিতসহ বর ও কনের অভিভাবকের কাছ থেকে জরিমানার টাকা আদায় করা হয়েছে।

জানা গেছে, ওই গ্রামের জগদীশ গাইনের পুত্র ক্ষিতিশ গাইনের সাথে একই গ্রামের সমির বৈদ্যর নাবালিকা কন্যা ও স্থানীয় বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী কাকলী বৈদ্যর (১১) সাথে শুক্রবার রাতে বিয়ের আয়োজন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল কালাম তালুকদার পুলিশের উপ-পরিদর্শক আবু সাইদকে নিয়ে বিয়ে বাড়িতে গিয়ে বিয়ের পিড়ি থেকে বর ক্ষিতিশকে
আটক করে।

আজ শনিবার সকালে আটককৃত বর ক্ষিতিশকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম তালুকদার বর ও কনের প্রাপ্ত বয়স না হওয়ার পরেও বিয়ের আয়োজন করার অভিযোগে বর ও কনের অভিভাবক এবং পুরোহিত রনজিৎ চক্রবর্তীকে এক হাজার টাকা জরিমানা করেন।

আরও পড়ুন

আরও দেখুন...
Close
Back to top button
Translate »