আর্কাইভ

বিসিসি নির্বাচন : বরিশালে ৬০টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ

বিশেষ প্রতিনিধি ॥  বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) নির্বাচনে ৬০টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ১’শটি ভোট কেন্দ্রের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) প্রাথমিকভাবে ৬০টি ভোট কেন্দ্রকে ঝুঁঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে। বিএমপির গোয়েন্দা শাখার সদস্যরা মাঠপর্যায়ের পরিদর্শন শেষে ভোট কেন্দ্রগুলোকে চিহ্নিত করেছেন। ঝুঁকিপূর্ণ এসব ভোটকেন্দ্রের তালিকা খুব শীঘ্রই রির্টানিং অফিসারের কার্যালয়ে প্রেরন করা হবে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য নির্বাচনে ভোট গ্রহণের জন্য বিএমপির আওতাধীন কোতোয়ালী, কাউনিয়া ও বিমানবন্দর থানার ৩০টি ওয়ার্ডের ১’শটি ভোট কেন্দ্রের মধ্যে কোতোয়ালী মডেল থানায় ৫৭টির মধ্যে ৩৪টি, কাউনিয়া থানায় ৩০টির মধ্যে ২০টি ও বিমানবন্দর থানায় ১৩টি কেন্দ্রের মধ্যে ৬টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

তালিকা তৈরির সাথে সংশ্লিষ্ট গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, মেয়র পদপ্রার্থীদের নিজ নিজ এলাকার কেন্দ্রসহ যেসব ভোট কেন্দ্রে নিরাপত্তা দেয়াল কিংবা ভোটকেন্দ্র ঘেঁষে চলাচলের পথ রয়েছে সেগুলোকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে। এ ব্যাপারে রিটার্নিং অফিসার মোঃ মুজিবুর রহমান বলেন, মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সাথে মোবাইল ফোনে আলাপকালে তিনি সবকেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন। এখন পর্যন্ত আমরা কোনো তালিকা পাইনি। তালিকা হাতে পাওয়ার পর ভোটের দিন ওইসব কেন্দ্রসহ পাশ্ববর্তী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিএমপির উপ-কমিশনার (সদর) শোয়েব আহমেদ বলেন, নির্বাচনের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করার জন্য মেট্রোপলিটন পুলিশ শহরের ১’শটি কেন্দ্র পরিদর্শন ও পর্যবেক্ষণ করে একটি তালিকা করেছে। আগামী কয়েকদিনের মধ্যেই তালিকাটি নির্বাচন কমিশনে পাঠানো হবে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »