আর্কাইভ

খান সাইফুল্লাহ পনিরের স্ব-স্ত্রীক ওমরায় গমন

আহমেদ আবু জাফর, ঝালকাঠি ॥  জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির এবার স্বস্ত্রীক ওমরায় গেছেন। স্ত্রী কিশোয়ারা সুলতানাকে নিয়ে শুক্রবার জুম্মা নামাজ শেষে হজ্জ্বের উদ্দেশ্যে বিমানে ঢাকা ত্যাগ করেছেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ২৪ মে তাদেরকে শুভেচ্ছা জানিয়ে আসেন আতœীয়-স্বজন, নেতা-কর্মী এবং শুভার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন। এসময় উপস্থিতিদের কাছে দোয়া চেয়ে হজ্জ্ব পালন করতে বিমানে ওঠেন খান সাইফুল্লাহ। যিনি এলাকায় বিভিন্ন শ্রেনীর কাছে ‘ভাইজান খ্যাত’।

দ্বিতীয় বার স্ত্রীকে নিয়ে হজ্জ্বে যাওয়ার খবর রাজনৈতিক মহল ছেড়ে জেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে ছড়িয়ে পড়ায় তারাও ‘ভাইজান পনির’কে শুভেচ্ছা জ্ঞাপন করে তাদের জন্য দোয়া কামনা করেছেন। গত সপ্তাহের যেকোন একদিন খুব সকালে ঝালকাঠি থেকে তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

জেলা আ’লীগের সংগঠন ছাত্রলীগ থেকে আ’লীগের সেক্রেটারীর মত গুরুত্বপূর্ন পদটি পেয়ে তিনি অত্যন্ত গুরুত্ব ও রাজনৈতিক দক্ষতার সাথে দলটি পরিচালনার কাজে হাত দেন। দলটির কেন্দ্রীয় রাজনীতির গুরুত্বপূর্ন পদে থাকা আমির হোসেন আমুর অত্যন্ত ‘প্রিয়ভাজন পনির’ দলটিকে সুশৃংখলভাবে দলের নেতাকর্মীদের পরিচালনা করায় খুশি নানা মহল। যার রাজনৈতিক দূরদর্শীতায় ছাত্ররাজনীতি থেকে তিনি নানামহলে অনেকটা সুনাম কাড়তে সক্ষম হয়েছেন।

সম্প্রতি দেশের রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হলেও এখানটিতে বড় কোন ধরনের কোন্দলের সৃষ্টি হয়নি। ঠান্ডা ব্রেইনের হাজী খান সাইফুল্লাহ পনির মুক্তিযুদ্ধের দৃঢ় রাজনৈতিক চেতনায় উজ্জ্বীবিত হয়ে রাজনীতির মাঠ চষে বেড়ান। কেন্দ্রীয় আ’লীগ রাজনীতির নির্দেশ পালনকরা এই নেতার রয়েছে জাতীয় রাজনৈতিক ব্যক্তিদের সাথে রয়েছে সুসম্পর্ক। আলহাজ্জ্ব খান সাইফুল্লাহ পনিরের একান্তজন জেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন রানা যিনি ঝালকাঠি পৌর মেয়রের পদটিতে রয়েছেন। জাতীয় নেতা আমির হোসেন আমু’র ‘ধর্মপুত্র খ্যাত’ ভাইজান পনির যিনি দলীয় নেতাকর্মীদের রাজনৈতিক তাগিদে আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহনেরও চিন্তা করেছেন।

আরও পড়ুন

Back to top button
Translate »