আর্কাইভ

গৌরনদীতে আদালতের নির্দেশ অমান্য করে পাকা ভবন নির্মান

এনায়েত হোসেন মুন্না ॥  বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দরের এক প্রবীণ ব্যবসায়ীর ক্রয়কৃত টরকীর চর গ্রামের সম্পত্তি জবর দখল করে প্রভাবশালী এক বিএনপি নেতা কর্তৃক আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা ভবন নির্মানের অভিযোগ পাওয়া গেছে।

ব্যবসায়ী জলিল হাওলাদার জানান, গত ১৩ বছর পূর্বে টরকীরচর গ্রামের ৪৬ শতক সম্পত্তি তিনি ক্রয় করে বসবাস করে আসছেন। সম্প্রতি সময়ে তার ওই সম্পত্তির ওপর পাশ্ববর্তী বাড়ির প্রভাবশালী বিএনপি নেতা মতলেব হাওলাদারের লোলুপ দৃষ্টি পরে। তিনি ইতোমধ্যে জবর দখল করে ১৫ শতক সম্পত্তিতে পাকা ভবন নির্মান কাজ শুরু করেন। তাকে বাঁধা দিতে গিয়ে ইতোমধ্যে একাধিকবার হামলার স্বীকার হয়েছেন ব্যবসায়ী জলিল ও তার পরিবারের সদস্যরা। উপায়অন্তুর না পেয়ে ব্যবসায়ী জলিল ওই সম্পত্তির ওপর আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা জারি করান। এতেও ক্ষান্ত হয়নি প্রভাবশালী বিএনপি নেতা মতলেব হাওলাদার। সে তার সহযোগীদের নিয়ে আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঅঙ্গুলি দেখিয়ে পাকা ভবন নির্মানের কাজ অব্যাহত রেখেছেন। অসহায় ব্যবসায়ী জলিল হাওলাদারের পুত্র ফজলু হাওলাদার অতিসম্প্রতি প্রভাবশালীদের বাঁধা দিতে গেলে তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দেয়া হয়।

এ ঘটনায় থানায় সাধারন ডায়েরীও করা হয়েছে। ব্যবসায়ী জলিল হাওলাদার তার ক্রয়কৃত সম্পত্তি থেকে অবৈধ দখলদার উচ্ছেদের জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »