আর্কাইভ

বরিশালে মোতায়েন করা হবে সাড়ে চার হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য

বিশেষ প্রতিনিধি ॥বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা বাহিনী মোতায়েনের কথা বললেন আঠারোদলীয় জোট প্রার্থী আহসান হাবিব কামাল ও আরেক মেয়র প্রার্থী মাহমুদুল হক খান মামুন। এবিষয়টি নির্বাচন কমিশনের এখতিয়ার বলে মত প্রকাশ করেছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী সদ্য বিদায়ী মেয়র শওকত হোসেন হিরন। আর বর্তমানে যে শান্তপূর্ণ পরিস্থিতি এবং নির্বাচনের দিন পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাড়ে চার হাজার সদস্য মোতায়েন থাকবে বলে, সেনা মোতায়েনের প্রয়োজন নেই বলে জানিয়েছেন বরিশাল নগর পুলিশের উপ পুলিশ কমিশনার। নির্বাচন সুষ্ঠু করতে তেমন প্রয়োজ মনে করলে ইলেকশন কমিশনার সেনা মোতায়েন করতে পারেন বলে জানালেন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের রিটানিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা খুলনা মো. মুজিবুর রহমান।

ত্রিশটি ওয়ার্ড নিয়ে গঠিত বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে এবার ২ লাখ ১০ হাজার ৮শ ৬৩ জন ভোটার ভোট প্রদান করবেন। এজন্য ১শটি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। ভোটের দিন নিরাপদে ও নির্বিঘেœ ভোট প্রদানের জন্য পুলিশের পাশাপাশি আনসার, র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটেলিয়ান, কোস্টগার্ড ও বিজিবির সাড়ে চার হাজার সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছেন বরিশাল নগর পুলিশের উপ পুলিশ কমিশনার শোয়েব আহাম্মদ পিপিএম। তিনি আরো বলেছেন এছাড়াও সাদা পোষাকে তাদের ৭ থেকে ৮শ পুলিশ সদস্য থাকবে। থাকবে ২৮ জন ম্যাজিস্ট্রেট নিয়ে মোবাইল টিম। যাতে করে চিহ্নিত ৬০টি  গুরুত্বপূর্ণ  ভোটরা বিনা বাঁধায় ভোট দিতে পারেন।

এসব প্রস্তুতির পরও আঠারোদল সমর্থিত প্রার্থী আহসান হাবিব কামাল বলেছেন তাদের প্রচারণায় বাঁধা ও কর্মীদের হুমকী দেওয়া হচ্ছে বলে তিনি চান সেনা মোতায়েন করা হোক বিসিসি নির্বাচনে। অপর মেয়র প্রার্থী মাহামুদুল হক খান মামুন চাচ্ছেন নির্বাচন সুষ্ঠু করতে অন্তত নির্বাচনের দিন সেনা মোতায়েনের ব্যাবস্থা করুক  নির্বাচন কমিশন। নগরের সাধারণ ভোটাররা মনে করছেন এখন পর্যন্ত বড় ধরণের কোন হানাহানির ঘটনা ঘটেনি। তাই তারা চাচ্ছেন নির্বাচনের দিন পর্যন্ত এমনি পরিবেশ বিরাজ করুক।

তবে নির্বাচনের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন নন আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থী শওকত হোসেন হিরন। তিনি বলেছেন সেনাবাহিনী মোতায়েনের বিষয় ইলেকশন কমিশনারের। প্রয়োজন মনে করলে মোতায়েন হবে এবিষয়ে তার কোন আপত্তি নেই।

সব মিলিয়ে এখন পর্যন্ত দু একটি ছোট খাটো ঘটনা ছাড়া যে পরিবেশ বজায় আছে তেমনি পরিবেশ বজায় থাকুক এমনটাই আশা নগরবাসীর।

আরও পড়ুন

Back to top button
Translate »