আর্কাইভ

আগৈলঝাড়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগ

প্রেমানন্দ ঘরামী ॥  বরিশালের আগৈলঝাড়া উপজেলার তালেরবাজার গ্রামের এক গৃহবধূকে এক লক্ষ টাকা যৌতুকের দাবিতে শুক্রবার রাতে পাষন্ড স্বামী কর্তৃক হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ এ ঘটনায় পাষন্ড স্বামীকে গ্রেফতার করেছে।

গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের সিংগা গ্রামের দিনমজুর শিশির হালদার অভিযোগ করেন, তার কন্যা সোনালী হালদারকে (২০) গত দশমাস পূর্বে সামাজিক ভাবে বিয়ে দেয়া হয় পাশ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার তালেরবাজার গ্রামের প্রেমানন্দ বাড়ৈর পুত্র পরিতোষ বাড়ৈর সাথে। বিয়ের সময় বর পক্ষের দাবিকৃত ৫০ হাজার টাকা যৌতুক দেয়া হয়। বিয়ের কিছুদিন যেতে না যেতেই যৌতুকলোভী পরিতোষ আরো এক লক্ষ টাকা যৌতুক দাবি করে। এতে বাঁধ সাথায় সোনালীকে প্রায়ই শারিরিক নির্যাতন করা হতো।

সর্বশেষ শুক্রবার সন্ধ্যায় সাভারের আশুলিয়ার ভাড়াটিয়া বাসায় বসে স্বামী-স্ত্রীর মধ্যে বাকবিতন্ডার একপর্যায়ে পাষন্ড স্বামী পরিতোষ অমানুষিক নির্যাতন করে সোনালীকে। নির্যাতনের একপর্যায়ে সোনালী মারা যায়। এসময় বাসার মধ্যে লাশ ফেলে পালিয়ে যাওয়ার সময় ভাড়াটিয়া বাড়ির বাড়িওয়ালা ঘাতক পরিতোষকে আটক করে সাভার থানা পুলিশের কাছে সোর্পদ করে। এ ঘটনায় নিহতের বাবা শিশির হালদার বাদি হয়ে মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন। পুলিশ নিহত গৃহবধূ সোনালীর লাশ উদ্ধার করে আজ শনিবার সকালে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করেছে।

স্থানীয় ইউপি সদস্য ও মানবাধিকার কর্মী রেহানা বেগম জানান, ঘাতক পরিতোষের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানবাধিকার কর্মীরা আজ শনিবার দুপুরে বাটাজোরে বিক্ষোভ মিছিল ও সভা করেছেন।

আরও পড়ুন

Back to top button
Translate »