বগুড়ায় ওয়ানডার ল্যান্ড পার্কে ৭২ জোড়া প্রেমিক জুটির জরিমানা

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ॥  বগুড়ার শিশু বিনোদন কেন্দ্র এমুজমেন্ট পার্ক ওয়ানডার ল্যাল্ডে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে এ পার্কে অসালীনভাবে যুবক যুবতীদের বসে থাকার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ৭২ জোড়া প্রেমিক জুটির কাছ থেকে ১৯ হাজার ৮৫০টাকা জরিমানা আদায় করেছে। । মঙ্গলবার বেলা ১২টার পর বগুড়া শহরের ওয়ান্ডারল্যান্ডে ভ্রাম্যমাণ আদালত হঠাৎ করে এ অভিযান পরিচালনা করে কপোত-কপোতীদের কাছ থেকে ১৯ হাজার ৮৫০ টাকা এবং ওয়ান্ডারল্যান্ডের ২০ হাজার টাকা দণ্ড হিসেবে জরিমানা আদায় করে।

জানা যায়, মঙ্গলবার বগুড়া শহরের স্টেডিয়ামসংলগ্ন শিশুদের বিনোদন কেন্দ্র ওয়ান্ডারল্যান্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবীবুল হাসান রুমির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। সেখানে অনৈতিক কাজের সাথে জড়িত অভিযোগে ৭২ জোড়া কপোত-কপোতীকে আটক করে ভ্রাম্যমাণ আদালত পুলিশ। সেখানে তাৎক্ষণিকভাবে অপরাধ স্বীকার করায় আদালত বিভিন্ন আইনে দণ্ড প্রদান করেন। এ দন্ডে কপোত-কপোতীদের ৫০ টাকা থেকে সর্বোচ্চ ৩০০ টাকা করে জরিমানা আদায় করে। অনৈতিক কাজে সহযোগিতা করার জন্য বিনোদন কেন্দ্র ওয়ান্ডারল্যান্ডের ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এদিকে শহরের মাটিডালি এলাকাসহ বেশ কয়েকটি আবাসিক হোটেলে অভিযান পরিচালনা করা হলেও ভ্রাম্যমাণ আদালতের খবর পেয়ে আবাসিক হোটেল কর্তৃপক্ষ তালা লাগিয়ে পালিয়ে যায়। স্টেডিয়াম এলাকার এক পথচারী জানান, ওয়ান্ডারল্যান্ড শিশুদের জন্য হলেও উঠতি বয়সের তরুণ-তরুণীরা ওয়ান্ডারল্যন্ডের পরিবেশ নষ্ট করে ফেলেছে। তাদের কারণে শিশুদের নিয়ে এ বিনোদন কেন্দ্রে নিয়ে যাওয়া সম্ভব হয় না। এভাবে মাঝে মাঝে অভিযান পরিচালনা করা প্রয়োজন বলে জানান তিনি। বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হোসেন জানান, অনৈতিক কাজ প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে। যে সব আবাসিক হোটেলে অনৈতিক কাজ সংগঠিত হয়ে থাকে এমন সংবাদ বা অভিযোগে সে সব আবাসিকেও অভিযান পরিচালনা করা হবে।

 

সুন্দরগঞ্জে জামায়াত নেতা গ্রেফতার

গাইবান্ধার সুন্দরগঞ্জে  এক জামায়ত  নেতাকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এলাকাবাসী সুত্রে জানা গেছে মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তার নিজ বাড়ী থেকে  রেজাউল করিম (৪৫)কে গ্রেফতার  করে।সে সবান্দন গ্রামের মৃ-আব্দুল কাদের মিয়ার ছেলে উল্লেখ্য যে গত ২৮ ফ্রেবয়ারী জামায়ত – শিবিরের তান্ডবের ঘটনার ও পুলিশ হত্যা মামলায়জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সুত্রে  জানা যায় ।