আর্কাইভ

গৌরনদীতে দু’বছর পর খুন হওয়ায় ব্যক্তিকে গ্রেফতার

বিশ্বজিত সরকার বিপ্লব ॥  পাওনা টাকার জন্য স্ব-মিল মালিক জলিল উদ্দিন উকিলকে দু’বছর পূর্বে অপহরনের পর হত্যা করে লাশ গুম করার অভিযোগ এনে থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় আসামি করা হয়েছিলো পাওনাদার আনিচ সরদারকে। অবশেষে সেই খুন হওয়া জলিলকে দীর্ঘ দু’বছর পর আত্মগোপনে থাকা অবস্থায় বুধবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার শাওড়া গ্রামের।

পুলিশ জানায়, উপজেলার টিএন্ডটি মার্কেটের ব্যবসায়ী আনিচ সরদারের (৪২) কাছ থেকে পাশ্ববর্তী শাওড়া গ্রামের স্ব-মিল মালিক জলিল উদ্দিন উকিল এক লক্ষ টাকা ধার নেয়। বিভিন্ন সময় ওই টাকা ফেরত দেয়ার কথা বলে জলিল নানা তালবাহানা শুরু করেন। এরইমধ্যে টাকা না দিয়ে জলিল আত্মগোপন করেন। এ ঘটনায় জলিলের পুত্র জসিম উদ্দিন উকিল (২৫) বাদি হয়ে আনিচ সরদারকে আসামি করে গৌরনদী থানায় অপহরন, খুন ও লাশ গুমের একটি মামলা দায়ের করেন।

গৌরনদী থানার ওসি আবুল কালাম জানান, মামলার দীর্ঘ তদন্ত শেষে আসামি আনিচের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে মামলা থেকে অব্যহতি দিয়ে আদালতে চুড়ান্ত রির্পোট দাখিল করা হয়। পরবর্তীতে বাদি জসিম উদ্দিন আদালতে চূড়ান্ত রির্পোটের বিরুদ্ধে নারাজী দিয়ে মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তরের আবেদন করেন।

গৌরনদী থানার উপ-পরিদর্শক (এস.আই) সোলায়নমান মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তিনি বুধবার রাতে বরিশাল কোতয়ালী থানা পুলিশের সহায়তায় বরিশাল পোষ্ট অফিসের সন্নিকট এলাকা থেকে আত্মগোপনে থাকা জলিলকে গ্রেফতার করেন। তিনি আরো জানান, প্রতারক জলিল একটি সিআর মামলার এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »