আর্কাইভ

বরিশাল-ভেদুরিয়া রুটে স্পীডবোট চলাচলে নিষেধাজ্ঞা

বিশেষ প্রতিনিধি ॥  বরিশাল-ভেদুরিয়া রুটের স্পীডবোট চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে উচ্চ আদালত। এ রুটের লঞ্চ কোম্পানী মেসার্স শ্রীপুর নৌ-পরিবহনের স্বত্তাধীকারি কাজী ওয়াহিদ জামানের রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি রেজাউল হক ও বিচারপতি কাজী এবিএম আলতাফ হোসেনের সমম্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দিয়েছেন। ইতোমধ্যে এ আদেশের কপি বরিশাল ও ভোলার জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে পৌঁছেছে।

বরিশাল বন্দর থানার অফিসার ইনচার্জ ওসি রেজাউল ইসলাম জানান, আজ শনিবার সকালে তিনি উচ্চ আদালতের নির্দেশ কার্যকর করতে বরিশাল নৌ-বন্দর থেকে তার কাছে পাঠানো চিঠি হাতে পেয়েছেন।

মেসার্স শ্রীপুর নৌ-পরিবহনের স্বত্তাধীকারি কাজী ওয়াহিদ জামান জানান, উত্তাল মেঘনা ও কালাবাদর নদী পাড়ি দিয়ে প্রতিদিন বরিশালের লাহারহাট থেকে ভোলার ভেদুরিয়া লঞ্চঘাট পর্যন্ত নৌ-পথে যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে অনুমোদনহীন অবৈধ স্পীডবোট চলার কারনে বড় ধরনের নৌ-দুর্ঘটনার আশংকা দেখা দিয়েছে। এছাড়াও এ রুটে বিআইডব্লিউটিসি’র অনুমোদিত লঞ্চঘাটের পাশেই অবৈধভাবে স্পীটবোর্ডের ঘাট স্থাপন করে যাত্রী পরিবহন করায় বরিশাল-ভোলাসহ অন্যান্য নৌ-পথগামী লঞ্চগুলো যাত্রী না পেয়ে আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এ কারনে তিনি বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-চলাচল (যাত্রী পরিবহন) সংস্থা বরিশাল জোনের পক্ষ থেকে হাইকোর্টে রিট আবেদন দাখিল করেছিলেন।

আরও পড়ুন

Back to top button
Translate »