আর্কাইভ

থানা ভবন ও পুলিশের ওপর হামলা ॥ গ্রেফতার-১৮

পুলিশের গুলিবর্ষন

আহমেদ আবু জাফর, ঝালকাঠি ॥  রাজাপুরে যুবদলের বিক্ষোভকালে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ ও থানা ভবনে হামলা ভাংচুরের ঘটনায় উপজেলা যুবদলের সাবেক সভাপতিসহ ১৮ নেতাকর্মীকে আটক করা হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিএনপি’র কেন্দ্রীয় বিক্ষোভ কর্মসূচীকালে যুবদলের মিছিল থেকে সরকার বিরোধী কটুক্তিমূলক শ্লোগান দিলে তাদের বাঁধা দেয়ায় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে ওসি, দুই দারোগাসহ ৬ পুলিশ সদস্য আহত হয়েছে। এর মধ্যে মারাতœক আহত এসআই আতিকুল ইসলামকে বরিশাল শেবাচিমে পাঠানো হয়েছে। অপর আহত এসআই রফিকুল ইসলামকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। সহকারী পুলিশ সুপার (সার্কেল) আফম আনোয়ার হোসেন ও র‌্যাব-৮ সদস্যসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জানাগেছে, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিকেলে দলীয় কার্যালয় থেকে যুবদল সভাপতি নাসিম আকনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জেলখানা সড়কে এগিয়ে আসলে পুলিশ ছত্রভঙ্গ করার চেষ্টা করে এবং সাবেক সভাপতি মাসুম মোল্লাকে আটক করে। এসময় নেতাকর্মীরা তার মুক্তির জন্য থানায় এসে ইটপাটকেল মেরে ভাংচুরের চেষ্টা চালায়। তখন পুলিশ বিক্ষুব্ধ নেতাকর্মীদের ওপর শর্টগানের গুলিবর্ষন করে।

রাজাপুর থানার ওসি আতাউর রহমান জানিয়েছেন, বিক্ষুব্ধ নেতাকর্মীরা পূর্বপরিকল্পিত ভাবে পুলিশের ওপর ইটপাটকেল মেরে আহত ও থানা ভবনে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় পুলিশ ৫ রাউন্ড গুলিবর্ষন করে। তবে এতে কেউ হতাহত হয়নি বলে জানিয়েছেন ওসি।

এদিকে যুবদলের সভাপতি নাসিম আকন জানিয়েছেন, পুলিশ বিনা উস্কানিতে তাদের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ, রাবার বুলেট, টিয়ারসেল ও গুলিবর্ষন করে। এতে তার দলের ৮-১০জন নেতাকর্মী আহত করে ১৯ নেতাকর্মীকে আটক করে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »