আর্কাইভ

ঘোড়াঘাটে ইউপি চেয়ারম্যানকে আসামি করে মামলা

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ॥  দিনাজপুরের ঘোড়াঘাটে তহশীলদারকে মারপিটের ঘটনায়  ইউপি চেয়ারম্যানসহ  ৪ জনের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের হয়েছে।ঘোড়াঘাট থানা এজাহার সূত্রে জানা গেছে, গত ২৪ জুন সোমবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের নির্দেশে ঘোড়াঘাট ইউনিয়ন ভূমি অফিসের তহশীলদার জিয়াউর রহমান সার্ভেয়ার সহ উপজেলার তোষাই মৌজায় হাটের জায়গা পরিমাপ করার জন্য  বলাহার হাটে যান। সেখানে জমি পরিমাপ করার সময় জনৈক ইউপি সদস্য সুজাউল করিম সাজু মিয়া সরকারী কাজে বাঁধা প্রদান করে বিষয়টি  ঘোড়াঘাট ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলামকে জানান।চেয়ারম্যান ফোনে তহশিলদারকে অশালিন গালিগালাজসহ হুমকী দিয়ে হাটের জমি পরিমাপ করতে নিষেধ করেন। বিষয়টি তহশিলদার জিয়াউর রহমান উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন।  নির্বাহী অফিসার হাট থেকে তহশিলদারকে চলে আসার নির্দেশ দেন। তহশিলদার নির্বাহী অফিসারের নির্দেশ অনুযায়ী মোটর সাইকেল যোগে উপজেলা পরিষদের সামনে আসা মাত্র ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম তহশীলদারকে গালিগালাজ ও  কিল ঘুষি মারতে থাকে।এ সময় ইউপি সদস্য সুজাউল করিম সাজু মিয়া ও চেয়ারম্যানের সঙ্গীয় আবু সাঈফ ও কিরন নামের ২ যুবকও তাকে এলোপাথারী মারপিট করে। অবস্থার বেগতিক দেখে তহশিলদার দৌড়ে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে আশ্রয় নেন। এক পর্যায়ে বিষয়টি মিমাংসার জন্য অন্যান্য ইউপি চেয়ারম্যান সহ উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা বেগম সিদ্দীকা চেষ্টা করেন। কিন্তু ইউপি চেয়ারম্যান মীমাংসায় রাজী না হওয়ায় তহশিলদার জিয়াউর রহমান বাদী হয়ে উক্ত চেয়ারম্যানসহ ৪ জনকে আসামী করে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৪।    

 

 

মানুষকে সমস্যায় রেখে দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয়

গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেছেন, দেশের কোন মানুষকে সমস্যায় রেখে দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয়। তাই বর্তমান সরকার দেশের সকল নাগরিকের মতো নৃতাত্বিক ও আদিবাসী মানুষকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী ও শিক্ষিত নাগরিক হিসেবে এগিয়ে নিতে বিভিন্ন ধরনের কর্মসূচী গ্রহণ করেছে। তিনি গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচীর আওতায় ২০১২-২০১৩ অর্থবছরে বৃহৎ আকারের আয়বর্ধনমূলক প্রকল্পে নৃত্বাতিক ও আদিবাসী জনগোষ্ঠীর মাঝে রিক্সাভ্যান ও বৃত্তিমূলক শিক্ষাসহায়তার অর্থ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুজ্জামান। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ফকু, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আরজু মনোয়ারা ইডেন, সহকারী কমিশনার (ভ’মি) অবিদিয় মার্ডি। শেষে প্রধান অতিথি ১০০জনের আদিবাসীর মধ্যে রিক্সাভ্যান ও ৪শ’ জন আদিবাসী শিক্ষার্থীদের মাঝে বৃত্তিমূলত শিক্ষাসহায়তার নগদ অর্থ রিতরন করেন। উল্লেখ্য প্রধানমন্ত্রী বিশেষ এলাকার দুস্থঃ বেকার নৃত্বাতিক ও আদিবাসী জনগোষ্ঠির জন্য রিক্সাভ্যান প্রদানের জন্য ১৫লক্ষ ও বৃত্তিমূলক শিক্ষাসহায়তার জন্য এই গোষ্ঠির শিক্ষার্থীর মাঝে বিতরনের জন্য ৩লক্ষ ৫০হাজার টাকা বরাদ্দ প্রদান করেন।

 

৬২০ বোতল ফেন্সিডিলসহ যুবক গ্রেফতার

রংপুরের পীরগঞ্জ উপজেলার রংপুর ঢাকা মহাসড়কের আংরার ব্রীজের নিকট থেকে ৬২০ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে পুলিশ। এ সময় পুলিশ ফেন্সিডিল পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে আরিফুল ইসলাম(৩০) নামের এক যুবককে আটক করে। সে উপজেলার টুকুরিয়া ইউনিয়নের কাশিপুর গ্রামের মৃত আনিছার রহমানের পুত্র। পুলিশ জানায়, গোপন সূত্রে সংবাদ পেয়ে আজ রাতে ওই এলাকায় তল্লাশী চালিয়ে জঙ্গলে লুকিয়ে রাখা ২টি বস্তাভর্তি ৬২০ বোতল ফেন্সিডিল উদ্ধার ও ওই যুবককে আটক করা হয়েছে।এর আগে গত সোমবার পুলিশ ঢাকা মেট্রো-ট-১৪-৬৮৫২ নম্বরের ভূট্টাভর্তি একটি ট্রাক হতে ৩২৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করে এবং দুজনকে গ্রেপ্তার করে। উল্লেখ্য রংপুর-ঢাকা মহাসড়ক পথে রোজ হাজার হাজার বোতল ফেন্সিডিল পাচার হয়ে যাচ্ছে। হিলি সীমান্ত পথে রাতের আঁধারে পাচার করে নিয়ে আসা এসব ফেন্সিডিল করতোয়া নদীর টোংরারদহ,জয়ন্তপুর, কাঁচদহ ও দুধিয়াবাড়ি ঘাট পেরিয়ে পীরগঞ্জ উপজেলার খালাশপীর, চতরা ভেন্ডাবাড়ি পথে নিয়ে এসে রংপুর-ঢাকা মহাসড়কের পীরগঞ্জ উপজেলার পৃথক ৭টি স্থান থেকে কোন প্রকার রাখঢাক ছাড়াই দুরপাল্লার কোচযোগে রাজধানীসহ দক্ষিনের জেলাগুলোতে পাচার করা হয়।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »