আর্কাইভ

তিন মাসের মধ্যেই গাইবান্ধা-জামালপুর রুটে ফেরি

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ॥  নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে দীর্ঘদিন পরে হলেও গাইবান্ধার সঙ্গে জামালপুরের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে আগামী তিন মাসের মধ্যে গাইবান্ধা-জামালপুর যানবাহন পারাপারের জন্য ফেরি চালু করা হবে।শুক্রবার বিকেলে গাইবান্ধার বালাসীঘাট নৌ বন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ফেরি চলাচল শুরু হলে উত্তরাঞ্চলের আট জেলার সঙ্গে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ পূর্বাঞ্চলের সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে।সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, দেশ ও জাতির মঙ্গল চাইলে বিরোধীদল আগামী নির্বাচনে অংশ নিবে।পরে মন্ত্রী গাইবান্ধা পৌরপার্কে সড়ক পরিবহন মালিক-শ্রমিকদের জনসভায় বক্তব্য দেন। এসময় আরো বক্তব্য দেন অ্যাডভোকেট ফজলে রাব্বি এমপি, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট সৈয়দ শামসুল আলম হিরু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকসহ অন্যরা। মন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী ছিলেন জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে রাব্বি, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান শামসুদ্দোহা খন্দকার, শ্রমিক নেতা ওসমান আলী।

 

পৃথক সড়ক দূর্ঘটনায় ২ জন নিহত

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মহেশপুর ও গোবিন্দগঞ্জ উপজেলার কোমরপুর এলাকায় পৃথক সড়কদুর্ঘটনায় চালকসহ ২ জন নিহত হয়েছে। শুক্রবার দুপুরে রংপুর-ঢাকা মহাসড়কে দুটি দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলো, জেলার সাঘাটা উপজেলার ফলিয়া দিঘল গ্রামের আ: কাফি মিয়ার ছেলে রুবেল (২০) এবং যশোর জেলার জিকোরগাছা উপজেলার করিমআলী গ্রামের আ: ওয়াহাব মিয়ার ছেলে কভার্ড ভ্যান চালক এমরান (৪০)।পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম জানান, ডালিয়া থেকে বগুড়াগামী বালু ভর্তি একটি ট্রাক মহেশপুর এলাকায় সড়কের পাশে উল্টে যায়। এতে ট্রাকের আরোহী মাছ ব্যবসায়ী রুবেল ঘটনাস্থলেই নিহত হয়।অপরদিকে গোবিন্দগঞ্জ উপজেলায় আকিজ কোম্পানির একটি কভার্ডভ্যান খাদে পড়ে চালক ঘটনাস্থলেই নিহত হয়।গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের এসআই আশরাফুজ্জামান জানান, কোমরপুর এলাকায় সকাল ৬ টার দিকে কভার্ডভ্যানের সামনের একটি চাকা হঠাৎ করে বিস্ফোরিত হয়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ভ্যানটি খাদে পড়ে গেলে চালক নিহত হয়।

দোকানে হামলা চালিয়ে লক্ষাধিক টাকা লুট

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সন্ত্রাসী হামলায় দোকান ভাংচুর লক্ষাধিক টাকার মালামাল লুট আহত-৩ জন।মামলা সূত্রে জানা গেছে,গত ২৪জুন উপজেলার পুনতাইর মধ্যপাড়া গ্রামের মৃত আলহাজ্ব উমর আলী আকন্দের পুত্র আলহাজ্ব ওয়াদুদ আকন্দের সঙ্গে  সোনার পাড়া গ্রামের আব্দুর সামাদের পুত্র মাহামুদুল হাসান গংদের সঙ্গে পুব শত্রুার জের ধরে র্দীঘ দিন যাবৎ গোলমাল চলে আসছিল। এরই জের ধরে ঐ দিন রাত ৯ টার মাহামুদুলের নেতৃত্বে  দলবদ্ধ হয়ে সন্ত্রাসী কায়দায় দেশি অস্ত্রে সর্জ্জিত হয়ে আব্দুল ওয়াদুদ এর বাড়িতে অনাধিকার  প্রবেশ করে গালিগালাচ করতে থাকে এমতো অবস্থায় ওয়াদুদ,তার পুত্র জুলফিকার ও জহির উদ্দিন এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদের কে বেদম মারপিট করে মারাক্ত জক্ষম  করে যাওয়ার সময় সন্ত্রাসীরা বসতবাড়ী ও দোকান ভাংচুর সহ ঘরে রক্ষিত নগত টাকা সহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায় । তাদের চিৎকারে আশে পার্শ্বে লোক জন ঘটনাস্থলেএসে আহতদের উদ্ধার করে প্রথমে গোবিন্দগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি পরে উন্নত চিকিৎসার জন্য তাদের কে বগুড়া শজিমেকেল এ ভর্তি করা হয় ।এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানায় মাহামুদুল সহ ১১জন কে আসামী করে একটি মামলা দায়ের করেছে।

আইসিসিবি সিভিল সোসাইটি মতবিনিময় সভা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিএনইএলসি-ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে আইসিসিবি’র সিভিল সোসাইটি ব্যক্তিবর্গের সঙ্গে মত বিনিময় সভা অনুষ্টিত হয়েছে।গত কাল উপজেলার কাটাবাড়ীতে আইসিসিবি কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন,রনজিৎ কুমার রায় প্রোগ্রাম কো-অডিনেটর,বিএনইএলসি-ডি এফ দিনাজপুর।সভায় উপজেলার ৬ টি ইউনিয়নেরআদিবাসী অ-আদিবাসী পিছিয়ে পড়া জনগোষ্টি সামাজিক ও অর্থনৈতিক টেশসই স্থায়ীত্বশীল উন্নয়নের  মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,জনাব,মেসমাউল সরকার ট্রেইনিং এন্ড মনিটরিং অফিসার বিএনইএলসি-ডিএফ,দিনাজপুর,আয়োজক কাটাবাড়ী আইসিসিবি ঈ উ ঋ লক্ষন কুমার মহন্ত , মিসেস এমিলি হেমব্রম,সাংবাদিক তাজুল ইসলাম প্রধান,কামদিয়া ইউনিয়ন সহকারী ভুমি অফিসার  জগবন্ধুপাল,সাপমারা ইউপি’র সহকারী ভুমি অফিসার আঃ লতিফ প্রধান,ও ইউনিয়ন পঃপঃ স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইসমাইল হোসেন সহ এলাকার সিভিল সোসাইটির প্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তির্বগ বক্তব্য রাখেন।

গুলিসহ রিভলবার উদ্ধার

মিঠাপুকুরে দুই রাউন্ড গুলিসহ বিদেশী রিভালবার উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যায় রিভালবারটি উদ্ধার হয়। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিত্বে উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকারের নেতৃত্বে উপজেলার চেংমারী ইউনিয়নের গিলাঝুঁকি গ্রামে অভিযান চালানো হয়। সেখানে রবিউল ইসলাম নামে এক ব্যক্তির বাড়ির পেছনে একটি ইউক্লিপ্টাস বাগানে পরিত্যক্ত অবস্থায় দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশী রিভলবার উদ্ধার করা হয়। এলাকাবাসী জানায়, গত বৃহস্পতিবার বিকেলে ওই এলাকায় একটি মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হয়েছিল। এতে ৩ আরোহী আহত হন। এলাকাবাসীর ধারণা, সম্ভবত ওই ৩ জনের মধ্যে একজনের কাছেই রিভালবারটি ছিল। দুর্ঘটনার সময় রিভালবারটি পড়ে গিয়েছিল। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি। মিঠাপুকুর থানার ওসি মোয়াজ্জেম হোসেন জানান, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

পৌর যুবদলের বর্ধিত সভা

গাইবান্ধার পলাশবাড়ী পৌর যুবদলের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার যুবদলের অস্থায়ী কার্যালয়ে পৌর যুবদলের আহবায়ক মঞ্জুরুল আলম মুরাদ-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা যুবদলের আহবায়ক খন্দকার মাহামুদুন্নবী রিটু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও পলাশবাড়ী থানা যুবদলের সভাপতি ফরিদুল হক রুবেল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন থানা যুবদল সাধারণ সম্পাদক মোশফেকুর রহমান রিপন, থানা বিএনপি’র সাবেক সিনিয়র সহ-সভাপতি রাজা সরকার, পৌর বিএনপি’র আহবায়ক জিয়াউল হক জুয়েল, যুগ্ম আহবায়ক আবুল বাশার লিটন, ছাদেকুল ইসলাম রুবেল, ডাঃ এমরান, জাহিদ রেজা মানিক, থানা কৃষকদলের আহবায়ক আনারুল কবির, পৌর কৃষকদলের আহবায়ক শাহ আলম মন্ডল, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম, মিলন, আলতাব, মতিয়ার, যুবনেতা ইউসুফ আলী টিপু, এমদাদুল হক, গোলাপ, জুয়েল, নুরুজ্জামান, মোবাই, ফিরোজ কবির প্রমুখ।

আরও পড়ুন

Back to top button
Translate »