আর্কাইভ

গৌরনদীতে সচিবের স্বাক্ষর জাল করে মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলন

নাসির উদ্দিন সৈকত, স্টাফ রিপোর্টার ॥  বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব (বীর মুক্তিযোদ্ধা) ও পরিচালক রাজউক (নীরিক্ষা) প্রশান্ত কুমার দাসের স্বাক্ষর জাল করে গত তিন বছর ধরে তার নামের মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা উত্তোলন করে ৭২ হাজার টাকা আত্মসাত করার গোপন তথ্য ফাঁস হয়ে গেছে। ঘটনাটি বরিশালের গৌরনদীর।

আজ মঙ্গলবার গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার ও সমাজ সেবা অফিসারের যৌথ স্বাক্ষরিত এক নোটিশে আগামি তিন কর্ম দিবসের মধ্যে আত্মসাতকৃত টাকা ও প্রশান্ত দাসের নামে ইস্যুকৃত ভাতার বই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শেখ জহির উদ্দিন জানান, তার অফিসের মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা বিতরনের রেজিষ্টারে দেখা যায়, ২০১০ সনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের অর্থ বিষয়ক সহকারী কমান্ডার আব্দুর রাজ্জাক চোকদার নিজে রেজিষ্টার বহিতে স্বাক্ষর করে সচিবের ৬৬৩নং ভাতার বইটি গ্রহন করেন। পরবর্তীতে তিনি বইটি প্রকৃত মালিকের কাছে জমা না দিয়ে নিজের কাছে রেখে যুগ্ন সচিব প্রশান্ত কুমার দাসের স্বাক্ষর জাল করে তিন বছর যাবত নিয়মিত ভাতা উত্তোলন করে তা আত্মসাত করেছেন। তিনি আরো জানান, যুগ্ম সচিব অতিসম্প্রতি ভাতার জন্য সোনালী ব্যাংক গৌরনদী শাখায় হিসাব খুলতে গেলে বিষয়টি ধরা পরে।

উপজেলা নির্বাহী অফিসার দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জাল স্বাক্ষর দিয়ে ভাতা উত্তোলনের সত্যতা স্বীকার করে বলেন, সহকারী কমান্ডার আব্দুর রজ্জাক চোকদারকে আগামী তিন কর্ম দিবসের মধ্যে আত্মসাত করা টাকাসহ ভাতার বই জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন

Back to top button
Translate »