গৌরনদী

বাল্য বিবাহ দেয়ার সময় মা ও মামাকে গ্রেফতার

২০ হাজার টাকা জরিমানা

বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব ডুমুরিয়া গ্রামে জাল জন্ম সনদ তৈরি করে বাল্য বিবাহ দেয়ার সময় মাদ্রসা ছাত্রীর মাকে গ্রেফতার ও মামাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা ভ্রাম্যমান আদালত।

উপজেলা ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, ওই গ্রামের দুবাই প্রবাসী এরশাদ হাওলাদের কন্যা স্থানীয় কাওমী মাদ্রাসার ছাত্রীর মা পাখি খানম জাল জন্ম সনদ তৈরি করে পাশর্^বর্তী কালকিনি উপজেলার বনগ্রামের সেলিম বেপারীর সাথে রবিবার বিবাহর দিন ধার্য্য করেন।

রোববার দুপুরে খবর পেয়ে উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচার ও উপজেলা সহকারী কমিশনার ভূমি আরিফুল ইসলাম প্রিন্স গৌরনদী মডেল থানার একদল পুলিশ ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের লোকজন নিয়ে ওই বাড়িতে হাজির হন। এ সময় উপজেলা সহকারী কমিশনার ভূমি আরিফুল ইসলাম প্রিন্স মেয়ের বয়স নিয়ে চ্যালেঞ্জ করেন। পরবর্তীতে মেয়ের মামা মেহেদী হাসান কুদ্দুছ বয়স প্রমানের জন্য জন্ম সনদ প্রদর্শন করেন।

পরবর্তীতে ইউনিয়ন পরিষদের সচিব নাসির উদ্দিন অনলাইনে চেক করলে উক্ত জন্ম সনদ জাল প্রমানিত হয়। জাল জন্ম সনদ তৈরির অপরাধে ইউপি সচিব বাদি হয়ে মেয়ের মা পাখি খানমকে আসামি করে গৌরনদী মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করেন।

বর পক্ষকে মুঠোফোনে বরযাত্রী নিয়ে আসতে বারন করে দেন উপজেলা সহকারী কমিশনার ভূমি আরিফুল ইসলাম প্রিন্স। পুলিশ পাখি খানমকে গ্রেফতার করে থানা হাজতে নিয়ে যায়। মামা কুদ্দুছ ২০ হাজার টাকা জরিমানা দিয়ে ভূল স্বীকার করেন।

আরও পড়ুন

Back to top button
Translate »