বরিশাল

জামাতে নামাজ পড়ে বাইসাইকেল উপহার পেল ১২ শিশু

টানা ৯০ দিন জামাতে নামায পড়ে বাইসাইকেল উপহার পেয়েছে বরিশালের বানারীপাড়া উপজেলার চালিতাবাড়ী ও পূর্ব জিড়ারকাঠি গ্রামের ১২ শিশু-কিশোর।

মঙ্গলবার (২৩ মার্চ) রাতে চালিতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত মাহফিল শেষে তাদের হাতে বাইসাইকেল তুলে দেন চালিতাবাড়ী-পূর্ব জিড়ারকাঠি সোসাইটি (সিপিজে সোসাইটি) নামে একটি সামাজিক সংগঠন।

এছাড়া উপহার দেয়া হয় ধর্মীয় শিক্ষার বই ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেরে বাংলা আবুল কাসেম ফজলুল হকের বীরত্বগাঁথা বই।

পুরস্কার প্রাপ্তরা শিশু-কিশোররা হলো, চালিতাবাড়ি গ্রামের মো. ইব্রাহীম, মো. ছিয়াম, মো. ফাহাদ, মো. মমিন, মো. আব্দুল্লাহ, মো. সোহান, মো. কাওছার হাওলাদার, মো. ফারদিন, মো. নেয়ামুল এবং পূর্ব জিড়ারকাঠি গ্রামের মো. রাজু হোসেন, মো. রানা ও মো. কাওছার।

চালিতাবাড়ী-পূর্ব জিড়ারকাঠি সোসাইটির (সিপিজে সোসাইটি) সমন্বয়ক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজক নিয়াজ মাহমুদ সোহেল বলেন, ‘ঘুড়ি ওড়ানো, লাটিম ঘুড়ানো, হাডুডু এসবের জায়গায় এখন গ্রামের শিশু-কিশোরদের ফেসবুক, টিকটক, পাবজিসহ অনলাইন গেমের প্রতি আকর্ষণ বেড়েছে। তারা এখন হাতের নাগালেই পাচ্ছে ইন্টারনেট সংবলিত প্রযুক্তি। এগুলো শিশু-কিশোরদের ওপর মানসিক বিকাশে বিরূপ প্রভাব ফেলছে। তাদের মধ্যে অপরাধে জড়ানোর প্রবণতা তৈরি হচ্ছে। কেউ কেউ মাদকের দিকে ঝুঁকে পড়ছে। শিশু-কিশোরদের বদ অভ্যাস থেকে ফেরাতে এবং মসজিদমুখি করতে পুরস্কার ঘোষণার প্রস্তাব রাখি। আমার প্রস্তাবে সবাই সমর্থন জানান।’

মন্তব্য করুন

Back to top button
Translate »