মুমুর্ষ রোগীর জন্য সাহায্যের আবেদন

বরিশাল সংবাদদাতাঃ কিডনি রোগে আক্রান্ত হয়ে নিভতে বসেছে আফরোজা খানম (৪৫)এর জীবন প্রদীপ। বর্তমানে তার দুটি কিডনিই অকেজো হওয়ার পথে। এ মরণ ব্যাধী তার প্রান কুড়ে কুড়ে খাচ্ছে। আফরোজার বাড়ী বরিশাল সদর উপজেলার চরবাড়ীয়া ইউনিয়নের ঢ়াড়ী মহল গ্রামের সামান্য চাকুরীজীবি ইউসুফ আলী খানের স্ত্রী। চিকৎসকরা জানিয়েছেন তাকে সুস্থ্য করতে প্রয়োজন কমপক্ষে একটি কিডনী সংযোজন। আর এতে প্রয়োজন কয়েক লাখ টাকা। যা তার স্বামীর পক্ষে ব্যয় করা কোনভাবেই সম্ভব নয়। তাই অসহায় আফরোজার জীবন বাঁচাতে সমাজের বিত্তবানদের একটু সহযোগিতার আহবান জানিয়েছেন তার পরিবার।

গত এক বছর পূর্বে চরবাড়ীয়ার রাঢ়ীমহল গ্রামের দরিদ্র পরিবারের ৪সন্তানের জননী আফরোজা খানমের কিডনি সমস্যা দেখা দেয়। অর্থের অভাবে একে একে আফরোজার দুটি কিডনিই অকেজো হওয়ার পথে। ঢাকা কিডনী হাসপাতালে ভর্তি অবস্থায় তাকে একাধীকবার ডায়ালোসিস করা হয়েছে। এতে তেমন কোন উন্নতি হয়নি। দ্রুত সেরে ওঠার জন্য তার অন্তত একটি কিডনি সংযোজনের জন্য চিৎিসক পরামর্শ দিয়েছে। কিন্তু কিডনী সংযোজনের মাধ্যমে তার সেরে ওঠতে কয়েক লাখ টাকার প্রয়োজন। আর টাকা যোগার করে দ্রুত কিডনী সংযোজন করতে না পারলে আফরোজাকে বাঁচানো যাবে না। তাই টাকা যোগার করতে না পেরে গ্রামের অসহায় স্বামী ইউসুফ আলী তার স্ত্রীকে বাঁচাতে মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।

এমতাবস্থায় সমাজের যে কোন শ্রেনীপেশার মানুষের সামান্যতম সাহায্য-সহযোগিতাই বাঁচাতে পারে আফরোজার জীবন। হাসি ফোটাতে পারে ৪টি অবুঝ সন্তানের মুখে। তাই কোন স্ব-হৃদয় ব্যক্তি এই অসহায় আফরোজাকে বাঁচাতে চাইলে মোঃ ইউসুফ আলী খান, বাংলাদেশ কৃষি ব্যাংক তালতলী শাখা, বরিশাল। হিসাব নং ১৪ এবং বাংলাদেশ কৃষি ব্যাংক বাবুগঞ্জ শাখা, বরিশাল। হিসাব নম্বর-৫৭৩৭ তে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হলো।