আন্তর্জাতিক

বাংলাদেশ সফরের জন্য আমি উন্মুখ হয়ে আছি: নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভারত সবসময়ই বাংলাদেশের পাশে থাকবে। আমি দ্রুত বাংলাদেশ সফর করার জন্য উন্মুখ হয়ে আছি।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী শুক্রবার বিকেলে নয়াদিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় ভারতের প্রধানমন্ত্রী এ কথা বলেন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর সচিবালয়।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে একটি আমন্ত্রণপত্র প্রধানমন্ত্রী মোদির হাতে তুলে দেন।

প্রধানমন্ত্রী মোদি বলেন, আমি জানি, শেখ হাসিনা ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নে ব্যক্তিগতভাবে আগ্রহী এবং তিনি এ বিষয়ে সচেতন। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভারত সবসময়ই বন্ধুত্বের হাত বাড়িয়ে দেবে।

ভারতের প্রধানমন্ত্রীর সচিবালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী মোদি এনার্জি, বিদ্যুৎ, পরিকাঠামো উন্নয়ন এবং পর্যটনে ভারত-বাংলাদেশের মধ্যে সহযোগিতা বৃদ্ধির কথা বলেন। তিনি উভয় দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির জন্য আরও পদক্ষেপ নেওয়ার প্রয়োজন রয়েছে বলেও মন্তব্য করেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে তিনি বলেন, সড়ক, রেল, অভ্যন্তরীণ জলপথ, জাহাজ পরিবহন ও বিমান যোগাযোগের মাধ্যমে দু’দেশের মধ্যে যোগাযোগ বাড়ানো হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরের আমন্ত্রণ গ্রহণ করে বাংলাদেশের প্রধানমন্ত্রীকেও ভারত সফরের আমন্ত্রণ জানান।

বাংলাদেশ-ভারত জয়েন্ট কনসালটেটিভ কমিশনের (জেসিসি) তৃতীয় বৈঠকে অংশ নিতে নয়াদিল্লি সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আজ শুক্রবার ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, কেন্দ্রীয় পানিসম্পদমন্ত্রী উমা ভারতী, অর্থমন্ত্রী অরুণ জেটলি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তাবিষয়ক উপদেষ্টার সঙ্গে পৃথক বৈঠক করেন।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Check Also

Close