আর্কাইভ

বরিশালে জামায়াতের মিছিলে তরুন প্রজন্মের হামলা – আহত-২০

নিজস্ব সংবাদদাতা ॥ প্রতিবাদী শহর বরিশালে গতকাল বুধবার দুপুরে জামায়াতের মিছিলে হামলা চালিয়েছে বিক্ষুব্ধ তরুন প্রজন্মের নেতা-কর্মীরা। হামলায় কমপক্ষে ২০ জন জামায়াত-শিবিরের নেতা-কর্মী আহত হয়েছে। এসময় গণধোলাই দিয়ে দু’শিবির কর্মীকে পুলিশের কাছে সোর্পদ করা হয়।

জানা গেছে, যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে টানা নবম দিনের ন্যায় বরিশাল নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখের একাত্তর মঞ্চে চলছে সর্বস্তরের জনতার প্রতিবাদ সমাবেশ। এরইমধ্যে সেইসব চিহ্নিত যুদ্ধাপরাধী-রাজাকার জামায়াত নেতাদের মুক্তির দাবিতে বুধবার দুপুর দুইটার দিকে বিক্ষোভ মিছিল বের করে জামায়াত ও শিবিরের নেতা-কর্মীরা। নগরীর লঞ্চঘাট ও পোর্ট রোড এলাকা থেকে পৃথক ভাবে দুটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এ খবর পেয়ে একাত্তর মঞ্চের সম্মুখে উপস্থিত তরুন প্রজন্ম ও সুধীসমাজের নেতৃবৃন্দরা একত্রিত হয়ে মিছিলের ওপর হামলা চালায়। এতে কমপক্ষে ২০ জন জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা আহত হয়। এসময় বিক্ষুব্ধ জনতা দু’শিবির কর্মীকে আটক করে গণধোলাই দিয়ে লঞ্চঘাট পুলিশ ফাঁড়িতে সোর্পদ করেছে।

বিক্ষুব্ধ যুবক জসিম উদ্দিন জানান, জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধসহ সকল যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় না হওয়া পর্যন্ত তারা শাহবাগের আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করে বরিশালের আন্দোলন কর্মসূচী অব্যাহত রাখবেন। এরমধ্যে জামায়াত-শিবিরের সকল কর্মকান্ড তরুন প্রজন্মকে সাথে নিয়ে প্রতিহত করা হবে বলেও তিনি হুশিয়ারী উচ্চারন করেন।

আরও পড়ুন

Back to top button
Translate »