আর্কাইভ

বরিশালে জেলেদের ইলিশ লুট করতে গিয়ে ছাত্র ও যুবলীগ কর্মী আটক

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের মেহেন্দীগঞ্জের ভাষানচর এলাকার বামনের নদীতে শনিবার দিবাগত গভীর রাতে জেলেদের নৌকা থেকে ইলিশ লুট করতে গিয়ে জেলেদের হাতেই আটক হয়েছেন স্থানীয় ছাত্রলীগ কর্মী নবিন উদ্দিন ও যুবলীগ নেতা আব্দুল্লাহ। আটককৃতদের গতকাল রবিবার ভোরে কাজিরহাট পুলিশ ক্যাম্পে সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, পহেলা বৈশাখকে সামনে থাকায় ইলিশের দাম এখন বেশ চড়া। প্রতিবারই পহেলা বৈশাখের আগে জেলেদের নৌকা থেকে ইলিশ চুরির ঘটনা ঘটে। এজন্য এবার আগ থেকেই চুরি প্রতিরোধে প্রস্তুত ছিলো জেলেরা। শনিবার গভীর রাতে পাঁচ জন যুবক নৌকা থেকে মাছ লুট করতে শুরু করে। এসময় নদীতে থাকা ১০/১২ জন জেলে এবং গ্রামবাসী একত্রিত হয়ে তাদের ধাওয়া করে। একপর্যায়ে অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও ছাত্রলীগ কর্মী নবিন ও যুবলীগ নেতা আব্দুল্লাহ জেলে ও গ্রামবাসীদের হাতে ধরা পরে। আটককৃতদের গণধোলাই দিয়ে গতকাল রবিবার ভোরে কাজীরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে সোপর্দ করা হয়।

জেলে দেলোয়ার হোসেন জানান, আটককৃতরা ইতিপূর্বে জেলে জালাল ঘরামীকে আটক করে ৩০ হাজার টাকা চাঁদা নিয়েছে। এছাড়া বিভিন্ন সময় তারা জেলেদের কাছে চাঁদা দাবি করে আসছিলো। মেহেন্দীগঞ্জের কাজিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সুবল জানান, এ ঘটনায় জেলে দেলোয়ার হোসেন গতকাল রবিবার সকালে বাদি হয়ে মামলা দায়ের করার পর আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »