আর্কাইভ

সাবেক প্যানেল স্পিকার মাসুদ রেজার দাফন সম্পন্ন

দানিসুর রহমান লিমন, বাকেরগঞ্জ ॥  জাতীয় সংসদের সাবেক প্যানেল স্পিকার, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, বরিশাল জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য ও বাকেরগঞ্জ-৬ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ মাসুদ রেজার মৃত্যুতে গোটা দক্ষিণাঞ্চলে শোকের ছায়া নেমে এসেছে।

আজ বৃহস্পতিবার বেলা দুইটায় সরকারি বাকেরগঞ্জ কলেজ মাঠে মরহুমের প্রথম ও মহেশপুর সৈয়দ আফসার আলী ডিগ্রি কলেজ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে মহেশপুর গ্রামের পারিবারিক গোরস্তানে বাবা-মার কবরের পার্শ্বে দাফন করা হয়। এরপূর্বে মরহুমের কফিনে ফুল দিয়ে শেষবারের মতো শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল জেলা, মহানগর, উপজেলা আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

বর্ষিয়ান রাজনীতিবিদ আলহাজ্ব সৈয়দ মাসুদ রেজা (৬০) গত ৩০ এপ্রিল বিকেলে হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহির….রাজিউন)। তিনি স্ত্রী, ১ পুত্র ও ১ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব রেখে গেছেন। সৈয়দ মাসুদ রেজা ছাত্র জীবনে ইংল্যান্ডে পড়াশুনা করেছেন। বাংলাদেশে ফিরে তিনি ব্যবসায়ী হিসেবে মনোনিবেশ করেন। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রানিত হয়ে ১৯৯৩ সনে সর্বপ্রথম তিনি আওয়ামীলীগে যোগদান করেন। ১৯৯৬ সনের জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাকেরগঞ্জ-৬ আসন থেকে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহন করে বিপুল ভোটে সংসদ সদস্য নিবার্চিত হন।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন হিরন জানান, ১৯৯৬ সন থেকে ২০০১ সন পর্যন্ত বাকেরগঞ্জ-৬ আসনের আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য ছিলেন সৈয়দ মাসুদ রেজা। ওই সময় তিনি অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় সংসদের প্যানেল স্পিকারের দায়িত্ব পালন করেছেন। আমৃত্যু তিনি মানুষের কল্যানে কাজ করে গেছেন। তার একমাত্র কন্যা স্বর্না ও একমাত্র পুত্র আকাশ উচ্চ শিক্ষা নেয়ার জন্য অষ্টেলিয়ায় পড়াশুনারত।

সৈয়দ মাসুদ রেজার মৃত্যুতে গভীর শোক ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ ও বরিশাল জেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ, সাধারন সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস-এমপি, বরিশাল মহানগর আ’লীগের সভাপতি ও বিসিসি’র মেয়র শওকত হোসেন হিরন, সাধারন সম্পাদক এ্যাডভোকেট আফজালুল করীম, অগ্রনী ব্যাংকের পরিচালক এ্যাডভোকেট বলরাম পোদ্দার বাবলু, জাতীয় পার্টির মহাসচিব আলহাজ্ব এবিএম রুহুল আমিন হাওলাদার-এমপি, সংসদ সদস্য নাছরিন জাহান রতœা, পারভীন তালুকদার-এমপি, সাবেক এমপি আবুল হোসেন খান, বরিশাল চেম্বার অব কমার্সের সভাপতি ও সুন্দরবন নেভিগেশন কোম্পানীর চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, কেন্দ্রীয় যুবলীগ নেতা মতিউর রহমান বাদশা, মহানগর যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহামুদুল হক খান মামুন, মেজর জেনারেল (অবঃ) আব্দুল হাফিজ মল্লিক, বাকেরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম চুন্নু, পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া, গৌরনদী পৌরসভার মেয়র মোঃ হারিছুর রহমান হারিছ, জেলা জাপা সভাপতি অধ্যাপক মহসিন-উল হাবুল, সাবেক পৌর মেয়র মাহাবুব আলম, জাসদ নেতা মোঃ মহসিন, স্থানীয় প্রেসক্লাবের সম্পাদক দানিসুর রহমান লিমন, সাংবাদিক মিনাক্ষী বিশ্বাস মিনু প্রমুখ।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »