আর্কাইভ

বরিশাল সিটি নির্বাচন : মাঠে নেমেছে আ’লীগ ॥ প্রার্থী হতে আগ্রহী বিএনপি

বিশেষ প্রতিনিধি ॥  বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনী তফসিল ঘোষণার পর পরই মাঠে নেমেছেন ক্ষমতাসিন দল আওয়ামীলীগের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

 
বরিশাল মহানগর আ’লীগের সভাপতি ও বর্তমান মেয়র আলহাজ্ব শওকত হোসেন হিরন জানান, দলীয় নেতাদের সাথে আলোচনা ও দলের হাই কমান্ডের নির্দেশ পাওয়ার পরেই তিনি আনুষ্ঠানিক ভাবে প্রচার-প্রচারণার জন্য মাঠে নামবেন। তবে আনুষ্ঠানিক ভাবে এখনও তিনি প্রচার প্রচারনার জন্য মাঠে না নামলেও মহানগরীর ৩০টি ওয়ার্ডের সাধারন ভোটাররা ইতোমধ্যে তাকে ‘বরিশালের উন্নয়নের রূপকার’ আখ্যা দিয়ে তার পক্ষে ভোট চাইতে কোমর বেঁধে মাঠে নেমেছেন। দলের অপর সম্ভাব্য মেয়র প্রার্থী যুবলীগ নেতা মাহমুদুল হক খান মামুন তফসিল ঘোষণার পর থেকেই লিফলেট বিতরণের মধ্যদিয়ে নিজেকে প্রার্থী ঘোষণা দেয়ার পাশাপাশি ভোটারদের কাছে ভোট চাওয়া শুরু করেছেন। বর্তমান কাউন্সিলরদের পাশাপাশি নতুন মুখের কাউন্সিলর প্রার্থীরাও মাঠে নেমেছেন। তবে দলীয় সিদ্ধান্ত না হওয়ায় মাঠে নামতে পারছেন না বিএনপির মেয়র প্রার্থীরা।

বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মজিবুর রহমান সরোয়ার-এমপি জানান, চারটি সিটি কর্পোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপি দলীয় মেয়ররা মনে করছেন, ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচন না দিয়ে সরকার বিএনপির চলমান আন্দোলনকে বানচাল করতেই কৌশলে চারটি সিটি কর্পোরেশনের নির্বাচনী তফসিল ঘোষণা করেছে। তাই সরকারের এ কৌশল রাজনৈতিক ভাবেই মোকাবেলা করা উচিত। তিনি আরো জানান, রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনুসহ চারটি সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির শীর্ষ নেতাদের অধিকাংশরাই মনে করছেন আন্দোলনের পাশাপাশি বিএনপির এ নির্বাচনে অংশগ্রহণ করা উচিত। এ নিয়ে তারা খুব শিঘ্রই দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে বৈঠক করে তাকে বিষয়টি বোঝানোর চেষ্টা করবেন। দলের চেয়ারপার্সন রাজি হলে মজিবুর রহমান সরোয়ার সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র পদে প্রার্থী হতে আগ্রহী রয়েছেন বলেও তিনি উলে¬খ করেন।

একই কথা জানিয়েছেন, বিএনপি দলীয় সাবেক অপর মেয়র ও জেলা বিএনপির সভাপতি আহসান হাবিব কামাল। তিনিও মনে করেন, সিটি কর্পোরশন নির্বাচনে বিএনপির অংশগ্রহণ করা উচিত। দলের কাছে তিনিও মেয়র পদে মনোনয়ন চাইবেন।

আরও পড়ুন

Back to top button
Translate »